চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

নিউইয়র্কে অধ্যক্ষ ড. প্রণব কুমার বড়ুয়ার স্মরণসভা

অনলাইন ডেস্ক

২০ মে, ২০২৪ | ১২:২৪ অপরাহ্ণ

বাঙালি বৌদ্ধদের অবিসংবাদিত নেতা, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, ঐতিহ্যবাহী সংগঠন বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের প্রাক্তন মহাসচিব অধ্যক্ষ ড. প্রণব কুমার বড়ুয়ার স্মরণে সংঘদান ও স্মরণসভা গতকাল ১৯ মে নিউইয়র্ক বুড্ডিস্ট বিহারে অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশি বৌদ্ধ সমাজ নিউইয়র্কের উদ্যেগে আয়োজিত এই স্মরণ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত নিউইয়র্কে নিযুক্ত বাংলাদেশ কনসাল জেনারেল নাজমুল হুদা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের সভাপতি সাইদা আকতার লিলি ও বিশিষ্ট কলামিস্ট ও সাংবাদিক সিতাংশু গুহ।

 

বিশিষ্ট সংগঠক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের প্রাক্তন সভাপতি স্বপন বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত এই স্মরণসভায় শ্রদ্ধা জ্ঞাপন এবং স্মৃতি চারণ করেন সমিরন বড়ুয়া, চিত্ত রঞ্জন সিংহ, রনজিত বড়ুয়া, সুবীর বড়ুয়া, প্রকৌশলী সত্যজিৎ বড়ুয়া, ডা. অনোমদর্শী বড়ুয়া, রণবীর বড়ুয়া, শুভাশীষ বড়ুয়া, অমল বড়ুয়া ও শরন বড়ুয়া প্রমুখ।

 

প্রধান অতিথির বক্তব্যে কনসাল জেনারেল নাজমুল হুদা বলেন অধ্যক্ষ ড. প্রণব বড়ুয়া ছিলেন প্রকৃত অর্থে একজন আলোকিত মানুষ। তিনি ছিলেন জ্ঞান-প্রগতি, মেধা-মনন আর মানবতার বাতিঘর। প্রধান অতিথি আরও বলেন, ড. প্রণব বড়ুয়ার রেখে যাওয়া শিক্ষা, আদর্শ , অবদান এবং দৃষ্টান্তগুলোকে বুকে ধারণ করে অনুসরণ, অনুকরণ ও অনুধাবন করতে হবে। এই জন্য প্রয়োজন তার বর্ণাঢ্য জীবন নিয়ে অধিকতর গবেষণা ও চর্চা করা। তাহলে সমাজের প্রতিটি মানুষ উপকৃত হবার পাশাপশি নিজেকে সুন্দর রুপে প্রতিষ্ঠিত করার সুযোগ পাবে ।

 

এছাড়াও বক্তারা অধ্যক্ষ ড. প্রণব বড়ুয়ার অসংখ্য গুণাবলীসহ দেশ ও সমাজের বিভিন্ন স্তরে তার অসামান্য অবদানের কথা স্বীকার করে তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন এবং তার পরলৌকিক পরম শান্তি কামনা করেন ।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট