চট্টগ্রাম রবিবার, ২৬ মে, ২০২৪

সর্বশেষ:

বাহরাইনে বাংলাদেশ স্কুলের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ

বাহরাইন প্রতিনিধি

১২ মে, ২০২৪ | ৯:২৩ অপরাহ্ণ

বাহরাইন বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধানে মানামা বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের এবার ৪৫ জন শিক্ষার্থী অংশ নেয়। বাংলাদেশের সাথে মিল রেখে একই সময়ে হয় পরীক্ষা, ফলাফলও প্রকাশ করা হয়েছে একই দিনে।

 

এর মধ্যে দুইজন জিপিএ-৫ পেয়েছে। মোট কৃতকার্য হয়েছে ৮৪ দশমিক ০৯ শতাংশ।

 

প্রাপ্ত ফলাফলে দেখা যায়, বাংলাদেশ স্কুল এন্ড কলেজ বাহরাইন থেকে এ বছর এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ২৫ জন, বাণিজ্য বিভাগ থেকে ২০ জনসহ মোট ৪৫ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। এর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৩৭ জন। তাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ জন, ‘এ’ পেয়েছে ২৪ জন, ‘এ মাইনাস’ সাতজন, ‘বি’ ৩ জন এবং ‘সি’ একজন। ফেল করেছে ছয়জন। অনুপস্থিত দুইজন।

 

বাহরাইন বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা এফেয়ার্স এ.কে.এম মহিউদ্দিন কায়েস, দূতাবাসের পক্ষ থেকে ছাত্র-ছাত্রীদের অভিনন্দন জানান। ভালো ফলাফলে খুশি শিক্ষার্থীরা। সন্তানের সাফল্যে উচ্ছ্বসিত অভিভাবকরাও।

 

প্রবাসের মাটিতে স্কুলের ছাত্র-ছাত্রীদের এই সাফল্যের ব্যাপারে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় স্কুলের ভাইস প্রিন্সিপাল বলেন, স্কুলের একঝাঁক অভিজ্ঞ শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টার ফসল আজকের ফলাফল, বাহরাইনে ২০০৩ সাল থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে সুনামের সঙ্গে এগিয়ে যাচ্ছেন বাহরাইন বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীগণ।

 

 

পূর্বকোণ/সুকান্ত/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট