চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

‘প্রবাসীদের রেমিট্যান্স দেশের অর্থনীতিতে শক্তিশালী অবদান রাখছে’

ইউএই প্রতিনিধি

১৭ এপ্রিল, ২০২৪ | ৯:১৫ অপরাহ্ণ

আমিরাত সফররত চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য জিয়াউর রহমান বলেছেন, দেশের অর্থনৈতিক অগ্রগতি সমুন্নত রাখতে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স শক্তিশালী ভূমিকা রাখছে। বৈধপথে রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে প্রবাসীরা দেশের উন্নয়নে তাদের এ ভূমিকা অব্যাহত রাখবেন। সরকার ও দেশের জনগণ প্রবাসীদের এই অবদানকে স্মরণ রেখে তাদের কল্যাণে কাজ করছেন।

 

মঙ্গলবার (১৬ এপ্রিল) বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবীর উদ্যোগে সংগঠনের তথ্য ও গবেষণা সম্পাদক আইয়ুব খানের পিতা মরহুম আবদুল আওয়ালসহ সাহিত্য ও প্রকাশনা সম্পাদক খোরশেদ আলমের মাতা নুরুন্নাহার বেগম এবং সংগঠনের সাবেক সহ-সভাপতি এহসানুল হক বালির মৃত্যুতে পরিষদ আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

সংগঠনের সভাপতি ইফতেখার হোসেন বাবুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাসির তালুকদারের পরিচালনায় আবুধাবির নাফিম হোটেলে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য তানভীর শাকিল জয়।

 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের জ্যেষ্ঠ সহ-সভাপতি ইমরাদ হোসেন ইমু, সহ সভাপতি শওকত আকবর ও আইয়ুব খান। এ উপলক্ষ্যে আয়োজিত কোরআন খানি, মিলাদ, কিয়াম ও দোয়া মাহফিলে অংশ নেন মাওলানা মমতাজ, মাওলানা রহমাতুল্লাহ, মাওলানা আলমগীর হোসেন ও মাওলানা আবু বক্কর।

 

অনুষ্ঠানে মরহুমদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দেশের কল্যাণ ও অগ্রগতির জন্য বিশেষ মোনাজাত করা হয়।

 

 

পূর্বকোণ/বাপ্পি/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট