চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আল হারামাইন পারফিউম গ্রুপের ইফতার ও দোয়া মাহফিল

ইউএই প্রতিনিধি

২৫ মার্চ, ২০২৪ | ৭:৩৫ অপরাহ্ণ

উৎসবমুখর পরিবেশে সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক বাংলাদেশি মালিকানাধীন আন্তর্জাতিক সুরভী প্রতিষ্ঠান আল হারামাইন পারফিউমসের গণইফতার অনুষ্ঠিত হয়েছে।

 

স্থানীয় সময় রবিবার (২৪ মার্চ) প্রতিষ্ঠানের আজমান কারখানার উম্মুক্ত চত্বরে এ ইফতার অনুষ্ঠিত হয়। বার্ষিক আয়োজনটিতে অংশ নিতে আমিরাতের সাতটি অঙ্গরাজ্য থেকে দলমত নির্বিশেষে প্রবাসী বাংলাদেশিদের ঢল নামে। শ্রেণি পেশা ভেদে প্রায় ৭-৮ হাজার মানুষ একই কাতারে বসে এখানে ইফতার করেন।

 

আমিরাতি আরব ও বাংলাদেশি ভলান্টিয়ার্সদের সুশৃঙ্খল ব্যবস্থাপনায় এই গণইফতার মাহফিলে পুরুষ ও মহিলাদের জন্য ছিল পৃথক পৃথক ভেন্যু। বাংলাদেশি ও আমিরাতি ছাড়াও এতে বিপুল সংখ্যক ভারত,পাকিস্তান, নেপাল, শ্রীলঙ্কা এবং গালফ দেশের নাগরিকরাও অংশ নেন। বাংলাদেশিদের আয়োজনে বহুজাতিক মানুষের একই কাতারে বসে ইফতারে অংশগ্রহণ ভিনদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধিতে সহায়ক হয়।

 

ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান এমপি। এ সময় প্রতিমন্ত্রীর কাছে সাধারণ প্রবাসিরা বিমানের আবুধাবী রুটে সুপরিসর ফ্লাইট এবং এয়ারপোর্টে প্রবাসী হয়রানি বন্ধের দাবি জানান।

 

তারা বলেন, ঈদ এলে রেমিটেন্স পাঠিয়ে দেশকে শক্তিশালী করেন প্রবাসীরা। কিন্তু বিমানের কিছু বিমাতাসুলভ আচরণে তারা প্রতিনিয়ত ভোগান্তিতে কাটান। একইসাথে ঈদে ঘরে ফেরা প্রবাসীর জন্য বিমানের টিকেট সুলভ মূল্যে রাখার দাবি জানালে জবাবে প্রতিমন্ত্রী বিষয়গুলো নিষ্পত্তির প্রতিশ্রুতি দেন।

 

মন্ত্রী আল-হারামাইন পারফিউমের এ ধরনের আয়োজন প্রবাসের মাটিতে আমাদের ভাবমূর্তি উজ্জল করেছে বলে অভিমত রাখেন।

 

এতে দুবাই কনসাল জেনারেল বিএম জামাল হোসেন, আবুধাবি দূতাবাস ও দুবাই কনস্যুলেটর কর্মকর্তাগণ, আমিরাতের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, প্রবাসী রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতা ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন দেশের কূটনৈতিকসহ সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা অংশ নেন।

 

এতে আল হারামাইন পারফিউম গ্রুপের চেয়ারম্যান মাহাতাবুর রহমান নাসির বলেন, প্রতিবছর এ ধরনের ইফতার-মাহফিলের আয়োজনের মাধ্যমে সবার মধ্যে সৌভ্রাতৃত্ব প্রতিষ্ঠাই আমার লক্ষ্য। সবাইকে একসাথে নিয়ে ইফতার করতে পারাটা যেমন আনন্দের, তেমনি সওয়াবের।

 

গণইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা আইয়ুব আলী বাবুল সিআইপি, কাজী মোহাম্মদ আলী, রাজা মল্লিক, সিআইপি আব্দুল করিম, সিআইপি বদরুল ইসলাম চৌধুরী, সিআইপি সালেহ আহমদ, হাজী শফিকুল ইসলাম, আব্দুল মান্নান, সিআইপি হেলাল আহমদ, কবির উদ্দিন, শেখ জহির উদ্দিন, সালেহ আহমদ তালুকদার, আব্দুল আওয়াল, রুজেল তরফদার, আল হারামাইন পারফিউমের নয়ন আহমেদ, মোহাম্মদ সুরি প্রমুখ।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট