চট্টগ্রাম রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

বাহরাইনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

বাহরাইন সংবাদদাতা

১৮ মার্চ, ২০২৪ | ১২:২৯ পূর্বাহ্ণ

শ্রদ্ধা আর অফুরন্ত ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উদযাপন করেছে বাহরাইনের বাংলাদেশ দূতাবাস।

 

রবিবার (১৭ মার্চ) স্থানীয় সময় সকাল ৯টায় বাহরাইনের রাজধানী মানামায় বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির পূর্ণ কার্যক্রম শুরু করেন দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স এ.কে.এম মহিউদ্দিন কায়েস।

 

পবিত্র কুরআন তেলোওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করেন দূতাবাসের প্রথম সচিব মো. ইলিয়াছুর রহমান ও শ্রম সচিব মাহফুজুর রহমান।

 

এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দূতাবাসের অন্যান্য কর্মকর্তা ও বাহরাইন বাংলাদেশ কমিউনিটির নেতা এবং রাজনৈতিকসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

 

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে কবিতা আবৃত্তি করেন বাহরাইন বাংলাদেশ স্কুলের ছাত্রছাত্রীরা। এ সময় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। পরিশেষে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত ও শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয়।

 

 

পূর্বকোণ/সুকান্ত/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট