চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

আবুধাবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

ইউএই প্রতিনিধি

১৮ মার্চ, ২০২৪ | ১২:০২ পূর্বাহ্ণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী পালন করেছে আবুধাবির বাংলাদেশ দূতাবাস।

 

রবিবার (১৭ মার্চ) সকালে দূতাবাস প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে রাষ্ট্রদূত কর্তৃক জাতীয় পতাকা উত্তোলন এবং অপরাহ্নে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি প্রদান করেন দূতাবাস, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবি, জনতা ব্যাংক, শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল ও কলেজ, আবুধাবি যুবলীগসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন। এরপর দিনটি উদযাপন উপলক্ষে আনুষ্ঠানিকভাবে কেক কাটা হয়।

 

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। 

 

দিনটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বাণী পাঠ করে শোনান ক্ষুদে প্রবাসী শিক্ষার্থী নাজিয়া নওরিন, নাদিয়া আকতার ও শশী শারমিন।

 

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবির সভাপতি ইফতেখার হোসেন বাবুল, জনতা ব্যাংকের প্রধান নির্বাহী কামরুজ্জামান, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবির জ্যেষ্ঠ সহ-সভাপতি ইমরাদ হোসেন ইমু, প্রকৌশলী রফিকুল ইসলাম, এসএম রফিকুল ইসলাম ও প্রিয়াংকা খন্দকার।

 

এতে বঙ্গবন্ধু তার পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন দূতাবাসের আইন কর্মকর্তা রেজাউল আলম।

 

এতে রাষ্ট্রদূত তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে নিজের মধ্যে ধারণ করেছিলেন। তাই তিনি সাধারণ মানুষের নেতা হতে পেরেছিলেন। বঙ্গবন্ধুর প্রদর্শিত পথ ধরে প্রধানমন্ত্রী ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠায় কাজ করছেন।

 

রাষ্ট্রদূত দলমত নির্বিশেষে সবার প্রতি বাংলাদেশকে প্রতিটি শিশুর বাসযোগ্য করার জন্য কাজ করার আহবান জানান।

 

পূর্বকোণ/বাপ্পি/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট