চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বাহরাইনেও এসএসসি পরীক্ষা শুরু

বাহরাইন প্রতিনিধি

১৬ ফেব্রুয়ারি, ২০২৪ | ১১:৩১ পূর্বাহ্ণ

সারাদেশের ন্যায় বাহরাইনেও শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টির্ফিকেট (এসএসসি) পরীক্ষা ২০২৪।

 

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) প্রথম দিন সকাল ৭টায় (বাংলাদেশ সময় সকাল ১০টা) বাংলা (আবশ্যিক) প্রথমপত্র পরীক্ষার মধ্য দিয়ে এবারের পরীক্ষা শুরু হয়।

 

এবার বাংলাদেশ স্কুল বাহরাইনে মোট পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ৪৫ জন। এদের মধ্যে ২৪ জন ছাত্র এবং ২১ জন ছাত্রী। প্রথম দিনের পরীক্ষায় অনুপস্থিত ছিল দুইজন। এদের মধ্যে বিজ্ঞান বিভাগে ২৪ জন ও বাণিজ্যিক বিভাগে ১৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

 

পরীক্ষা চলাকালীন পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স এ কে এম মহিউদ্দিন কায়েস ও দূতাবাসের শ্রম সচিব মাহফুজুর রহমান।

 

কেন্দ্র সচিবের দায়িত্বে ছিলেন বাংলাদেশ দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা মো. জসিম উদ্দিন এবং স্কুলের প্রিন্সিপাল অরুন নায়র।

 

হল সুপারের দায়িত্ব পালন করেন স্কুলের ভাইস প্রিন্সিপাল সাহিদা বেগম। তিনি বলেন, বোর্ড নির্ধারিত পরীক্ষার সকল নিয়ম মেনেই সন্তোষজনক পরিবেশে শুরু হয়েছে পরীক্ষা।

 

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা এবং কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক পাঠ্যক্রম দ্বারা পরিচালিত হয়ে আসছে শিক্ষাপ্রতিষ্ঠানটি। এটি ২০০৩ সাল থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে সুনামের সহিত এগিয়ে যাচ্ছে। এবারের পরীক্ষায় সার্বিক সহযোগিতায় ছিলেন বাংলাদেশ স্কুলের এডমিন জাহাঙ্গীর আলম।

 

পরীক্ষা শেষে পরীক্ষার্থীরা পূর্বকোণকে বলেন, প্রশ্নপত্র মোটামুটি কমন আসছে। নির্দিষ্ট সময়ের মধ্যে লিখা শেষ করেছি। ভালো রেজাল্টের অপেক্ষায় আছি।

 

সন্তানেরা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে পরীক্ষা দিতে পারায় স্কুল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান অভিভাবকরা।

 

পূর্বকোণ/জেইউ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট