চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দুবাইয়ে ২৫১ যাত্রী নিয়ে বিকল বিমান: ২৪ ঘণ্টা পর উড্ডয়নের সম্ভাবনা

ইউএই প্রতিনিধি

৮ অক্টোবর, ২০২৩ | ১১:৩৭ অপরাহ্ণ

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুবাই থেকে ঢাকাগামী ফ্লাইট বিজি-৩৪৮ টেকনিক্যাল সমস্যার কারণে ২৫১ জন যাত্রী নিয়ে গতরাত ১২টা থেকে দুবাই ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে গ্রাউন্ডেড অবস্থায় পড়ে আছে।

 

বিমানের দুবাই ও উত্তর আমিরাতের রিজিওনাল ম্যানেজার সাকিয়া সুলতানা পূর্বকোণকে জানিয়েছেন, এয়ারক্রাফটটি টেক অফ পজিশনে পুশ ব্যাকের পর যান্ত্রিক ত্রুটি ধরা পড়ে এবং তাতে ফ্লাইটটি বাতিল করতে বাধ্য হই। এরপর থেকে প্রচেষ্টা চলে বিমানের স্পেয়ার পার্টসটি স্থানীয়ভাবে সংগ্রহের জন্য। এমিরেটস ও এতিহাদে চেষ্টা করেও তা পেতে ব্যর্থ হই।

 

তিনি বলেন, আজ রবিবার (৮ অক্টোবর) রাত ১১টায় ঢাকা থেকে শারজাহর বিমানের একটি ফ্লাইটে করে পার্টসটি দুবাইয়ে পৌঁছালে তা মেরামত এবং পরীক্ষার পর ফ্লাইটটি স্থানীয় সময় রাত ১২টার দিকে ঢাকার উদ্দেশে রওয়ানা হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

যাত্রীদেরকে হোটেল দেওয়া হয়েছে কি না প্রশ্নের জবাবে তিনি বলেন, ফ্লাইটে বিভিন্ন ধরনের যাত্রী ছিলেন। কারো ভিসা বাতিল করা হয়েছে, কারো কারো ভ্রমণ ভিসার মেয়াদোত্তীর্ণের বিষয়টিও ছিল। কেউ ফ্লাইট বাতিল করে অন্য এয়ারলাইন্সে চলে গেছে। এর বাইরে ১০১ জন যাত্রীকে হোটেল দিয়েছি। অন্যদের এয়ারপোর্ট লাউঞ্জে খাবার পানিসহ প্রয়োজনীয় সেবা দেয়া হয়েছে এবং সকাল থেকে আমি এয়ারপোর্টেই অবস্থান করছি। যারা ফ্লাইট বাতিল করেছেন তাদেরকে পূর্ণ ক্ষতিপূরণ দেয়া হবে বলেও তিনি জানান।

 

যাত্রীদেরকে বিকল্প কোন ফ্লাইটে পাঠানোর চেষ্টা করা হয়েছে কি না প্রশ্নের জবাবে সাকিয়া সুলতানা জানান, যাত্রীর সংখ্যা বেশি হওয়ায় চাইলেও বিকল্প ফ্লাইট দেয়া সম্ভব হয়নি। বিমানটি বোয়িং ড্রিমলাইনার-৭৮৭ বলে জানা গেছে।

 

পূর্বকোণ/বাপ্পি/জেইউ/পারভেজ

শেয়ার করুন