চট্টগ্রাম বুধবার, ২২ মে, ২০২৪

সর্বশেষ:

এবার ঈদুল আজহায় বছরের দীর্ঘতম ছুটি পেতে যাচ্ছে আমিরাত

১২ জুন, ২০২৩ | ৩:৩৩ অপরাহ্ণ

আসন্ন ঈদুল আজহায় বছরের দীর্ঘতম ছুটি পেতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাত। সপ্তাহান্তের দুই দিনসহ এবার ঈদের ছুটি ৬ দিন হওয়ার সম্ভাবনাই বেশি।

 

স্থানীয় এস্ট্রনমারদের হিসাব অনুযায়ী ৯ জিলহজ অর্থাৎ পবিত্র আরাফাত দিবস হতে যাচ্ছে মঙ্গলবার (২৭ জুন)। এইদিন থেকে দেশের পাবলিক ও প্রাইভেট সেক্টরে ঈদের ছুটি শুরু হবার কথা। পরদিন ১০ জিলহজ বা বুধবার (২৮ জুন) উদযাপিত হবে ঈদুল আজহা। ঈদের ছুটি ৩ দিন। তাহলে মঙ্গলবার আরাফাত দিবস থেকে শুক্রবার (২৭-৩০ জুন) চারদিন ছুটি থাকবে আমিরাতে। সাথে যোগ হচ্ছে শনি ও রবিবার, ১ ও ২ জুলাইয়ের সাপ্তাহিক ছুটিসহ মোট ৬ দিনের ঈদের বোনাস ছুটি।

 

আবার ঈদের আগের সপ্তাহান্তের নিয়মিত ছুটির পর কেবল সোমবার একটি কর্মদিবসই হবে এবার। তাই সোমবার একদিনের ছুটি নিয়ে ২৪ জুন শনিবার হতে ২ জুলাই, রবিবার পর্যন্ত সর্বমোট ৯ দিনের ছুটি কাটাতে প্রবাসীদের অনেকেই ছুটছেন দেশে। আর যারা দেশে যেতে পারবেন না তারা দীর্ঘতম ছুটির সুবাদে প্রতিবেশি দেশগুলোয় কিংবা আমিরাতের বিভিন্ন প্রদেশে আত্মীয় পরিজন ও বন্ধু বান্ধবদের মাঝে সময় কাটানোর জন্য কিংবা সপরিবারে বিভিন্ন অ্যামিউজমেন্ট পার্কে বিনোদনের সুযোগ নেয়ার কথা ভাবছেন। পাশাপাশি প্রবাসীদের মধ্যে দেশের মত প্রবাসেও সাধ্যমত কুরবানী দেয়ার প্রবণতা রয়েছে।

 

প্রতিবেশি সৌদি আরব, কুয়েত, কাতার, ওমানসহ মধ্যপ্রাচ্যের বেশিরভাগ দেশেই এবার ঈদুল আযহায় দীর্ঘতম ছুটি হতে যাচ্ছে।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট