চট্টগ্রাম শনিবার, ২৫ মে, ২০২৪

সর্বশেষ:

‘বাংলাদেশে বিনিয়োগে উৎসাহী হবে বিদেশিরা’

কুয়েত সংবাদদাতা

১২ মে, ২০২৩ | ১০:৫৭ অপরাহ্ণ

বর্তমানে বাংলাদেশ ব্যবসায় বাণিজ্যের জন্য নিরাপদ ও বিনিয়োগের যথোপযুক্ত পরিবেশ এবং রয়েছে শতাধিক ইকোনমিক জোন।

 

বৃহস্পতিবার (১১ মে) সন্ধ্যায় ক্রাউন প্লাজায় বল রুমে ২৬ মার্চ বাংলাদেশের জাতীয় দিবস ও ৫২ তম স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে বিদেশিদের কাছে এই সব কথা তুলে ধরেন কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান।

 

তিনি বলেন, আগামী ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের কাতারে পৌঁছবে বাংলাদেশ। সে লক্ষ্যে কাজ করছে বাংলাদেশ সরকার। এখানে বিভিন্ন দেশের উচ্চপর্যায়ের ব্যক্তিরা আছেন তাদের সাথে বাংলাদেশের সুসম্পর্ক ও ভালো ধারণা বৃদ্ধি পাবে। অনেকেই বাংলাদেশে বিনিয়োগে উৎসাহী হবে।

স্মার্ট বাংলাদেশ গঠন এবং দেশের অর্থনীতির চাকা গতিশীল রাখতে প্রবাসী বাংলাদেশিদের বৈধ পথে বেশি বেশি রেমিট্যান্স পাঠাতে অনুরোধ করেন রাষ্ট্রদূত।

 

অনুষ্ঠানে সচিব ও দূতালয় প্রধান নিয়াজ মোর্শেদের সঞ্চালনায় বাংলাদেশ ও কুয়েতের জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে শুরু হয় বর্ণাঢ্য সংবর্ধনা অনুষ্ঠান। এতে প্রধান অতিথি ছিলেন কুয়েতের পররাষ্ট্র বিষয়ক উপমন্ত্রী মনসুর আইয়াদ আল ওতাইবি।

 

এছাড়াও কুয়েতে বিভিন্ন দেশের মিশনের রাষ্ট্রদূত, কুটনৈতিক, কুয়েতের বিভিন্ন মন্ত্রনালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা, বাংলাদেশ সামরিক কন্টিনজেন্টের সদস্য, স্থানীয় প্রেস মিডিয়া ও বাংলাদেশের জাতীয় মিডিয়ার সংবাদকর্মীরাসহ বাংলাদেশ কমিউনিটির গণ্যমান্য প্রায় ৪ শতাধিক অতিথি উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরিশেষে প্রবাসী বাংলাদেশিদের হাতে তৈরি রকমারি পিঠা ও নৈশভোজের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট