চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

পাঁচ বিশ্ববিদ্যালয়ে নতুন উপচার্য নিয়োগ

অনলাইন ডেস্ক

২১ অক্টোবর, ২০২৪ | ৯:৪৭ অপরাহ্ণ

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ পাঁচ বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য নিয়োগ দিয়েছে সরকার। 

 

আজ সোমবার (২১ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোছাম্মদ রোকসানা বেগম স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়। 

 

প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিশ্ববিদ্যালয়টির মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মোহাম্মদ জয়নাল আবেদীন। হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক এম এনামুল্লাহ। 

 

গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য নিয়োগ পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির অধ্যাপক মোহাম্মদ আবু ইউসুফ। 

 

এ ছাড়া নেত্রকোনার শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক খন্দকার মোহাম্মদ আশরাফুল মুনিম। আর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৎস্যবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ রোকনুজ্জামান। 

 

যোগদানের সময় থেকে পরবর্তী চার বছর তাঁরা দায়িত্ব পালন করবেন বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

 

পূর্বকোণ/এমটি/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট