চট্টগ্রাম রবিবার, ২১ জুলাই, ২০২৪

সর্বশেষ:

প্রজ্ঞাপন জারি

সিআইইউর স্থায়ী ট্রেজারার হলেন ড. রশিদ আহমেদ

২৬ জুন, ২০২৪ | ৫:২০ অপরাহ্ণ

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) ট্রেজারার পদে স্থায়ীভাবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী।

 

মঙ্গলবার (২৫ জুন) বিকেলে রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে তাকে আগামী চারবছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে বলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই তথ্য জানানো হয়।

 

এতে উল্লেখ করা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ধারা ৩৩(১) অনুযায়ী চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) ট্রেজারার পদে নিয়োগ করা হলো। ট্রেজারার হিসেবে তার নিয়োগের মেয়াদ যোগদানের তারিখ থেকে চারবছর হবে।

 

প্রসঙ্গত, শিক্ষা ও কর্মজীবনে ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী একজন অভিজ্ঞ ব্যক্তি। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান দিয়েগো ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ব্যবস্থাপনা এবং বিএসএমই বিষয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন।

 

একইসঙ্গে দেশের অন্যতম বড় বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্জন করেছেন পিএইচডি ডিগ্রি। কেবল তাই নয়, ইঞ্জিনিয়ারিং জগতে দক্ষ অধ্যাপক ড. রশীদ আহমেদ চৌধুরী যুক্তরাষ্ট্রের কলেজ অব ইস্টার্ন উটাহ থেকেও এপ্লাইড সায়েন্স ইন মাইনিং টেকনোলজি ডিগ্রি অর্জন করেছেন।

 

কেবল শিক্ষকতা পেশা নয়, ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী আন্তর্জাতিকভাবে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচিতেও অংশ নিয়েছেন। তার দক্ষতা রয়েছে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট, রিসার্চ মেথডস, কম্পিউটার এডেড ডিজাইন, মাইন রেসকিউ, ওয়েল্ডিং এবং লেবার ম্যানেজমেন্ট রিলেশন সেক্টরেও।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট