চট্টগ্রাম রবিবার, ২৩ জুন, ২০২৪

সিআইইউর ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আবসার

বিজ্ঞপ্তি

১১ জুন, ২০২৪ | ৯:৩২ অপরাহ্ণ

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ভারপ্রাপ্ত উপাচার্য হলেন বিশ্ববিদ্যালয়টির ‘জেনারেল ম্যানেজমেন্ট অ্যান্ড এইচআরএম’ বিভাগের প্রধান অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার।

 

মঙ্গলবার (১১ জুন) সকালে নগরীর জামালখান ক্যাম্পাসে তার যোগদান উপলক্ষে তাকে ফুল দিয়ে অভিনন্দন জানান বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, রেজিস্ট্রার, চার অনুষদের ডিনসহ বিভিন্ন বিভাগের প্রধান এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা। তিনি বিদায়ী উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরীর স্থলাভিষিক্ত হলেন।

 

দায়িত্ব পেয়েই নতুন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার সিআইইউকে স্মার্ট ও আন্তর্জাতিকমানের বিদ্যাপীঠ হিসেবে গড়ে তোলার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির কাছেও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার দীর্ঘদিন ধরে শিক্ষকতা পেশায় নিয়োজিত রয়েছেন। তিনি বর্তমানে সিআইইউর ব্যবসায় অনুষদের একজন অধ্যাপক। এর আগে তিনি একই অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেন।

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে মানবসম্পদ বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জনের পর তিনি মর্যাদাপূর্ণ ‘কমনওয়েলথ-এমডিসা’ ফেলোশিপের অধীনে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট (আইআইএম), কলকাতা এবং ইউনিভার্সিটি সেন্স মালয়েশিয়া (ইউএসএম)-থেকে পোস্ট-ডক্টরাল গবেষণা করেছেন।

 

শিক্ষকতার পাশাপাশি ড. আবসারের ৩০টিরও বেশি প্রকাশনা রয়েছে, যা ৮০০ বারের বেশি উদ্ধৃত করা হয়েছে। তিনি সফলতার সঙ্গে সিআইইউর অফিসিয়াল জার্নালেরও প্রতিষ্ঠাতা সম্পাদক হিসেবে কাজ করেছেন। একইসঙ্গে সাউথ এশিয়ান জার্নাল অফ হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্টের প্রতিষ্ঠাতা সহযোগী সম্পাদক (বিশ্বের অন্যতম শীর্ষ প্রকাশক সেইজ দ্বারা প্রকাশিত) হিসেবে কাজ করছেন।

 

ড. আবসার সম্প্রতি এডি সায়েন্টিফিক ইনডেক্সের মানবসম্পদ বিষয়ে বাংলাদেশের শীর্ষ তিন বিজ্ঞানীর একজন হিসেবে উঠে এসেছেন। শিক্ষকতা এবং গবেষণার পাশাপাশি তিনি বিজনেস কেস রাইটার, ট্রেইনার এবং কনসালটেন্ট হিসেবেও কুড়িয়েছেন সুনাম।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট