চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

একাদশে ভর্তি আবেদনের সময় বেড়েছে ২ দিন

নিজস্ব প্রতিবেদক

১১ জুন, ২০২৪ | ১২:০১ অপরাহ্ণ

একাদশ শ্রেণিতে ভর্তি আবেদনের সময় আরো দুই দিন বাড়ানো হয়েছে। প্রথম পর্যায়ের ভর্তির আবেদন আগামী ১১ জুনের পরিবর্তে ১৩ জুন পর্যন্ত করা হয়েছে। গতকাল (সোমবার) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

 

এছাড়া, একাদশ শ্রেণিতে ভর্তির জন্য চট্টগ্রামে গতকাল (সোমবার) পর্যন্ত ১ লাখ ৩ হাজার ৪৮৯টি আবেদন জমা পড়েছে। আবেদনকারীদের মধ্যে ৪৪৯৮০ জন ছাত্র এবং ৫৮ হাজার ৫০৯ জন ছাত্রী। এসব আবেদনকারীরা ৫ লাখ ৯০ হাজার ৮৮৯টি কলেজ পছন্দক্রম হিসেবে দিয়েছেন। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো. জাহেদুল হক এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইন আবেদনের সময়সীমা বৃদ্ধি করে ১৩ জুন রাত ৮টা করা হয়েছে। এছাড়াও পুনঃনিরীক্ষণে যে সকল শিক্ষার্থীদের ফলাফল পরিবর্তন হবে তাদেরও ওই সময়ের মধ্যে আবেদন করতে হবে।

তিনি আরো বলেন, একাদশে ভর্তির জন্য সোমবার পর্যন্ত ১ লাখ ৩ হাজার ৪৮৯টি আবেদন জমা পড়েছে। আবেদনকারীদের মধ্যে ৪৪ হাজার ৯৮০ জন ছাত্র এবং ৫৮ হাজার ৫০৯ জন ছাত্রী।

এদিকে, গত ২৬ মে একাদশ শ্রেণির ভর্তি আবেদন শুরুর কথা থাকলেও নানা জটিলতায় তা যথাসময়ে শুরু হয়নি। সে সময় অনেকে ওয়েবসাইটে প্রবেশে জটিলতায় পড়েন। ভর্তির আবেদন করতে গিয়ে এসব জটিলতা নিয়ে দুশ্চিন্তায় পড়েন শিক্ষার্থী ও তাদের অভিভাবক। শিক্ষার্থীরা ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে গিয়ে পেমেন্ট করলেও তাদের ‘স্ট্যাটাস ফেল’ দেখায়। এছাড়া, অনলাইনে আবেদনের সকল প্রক্রিয়া সম্পন্ন করার পর ‘এডুকেশন আইডি পিন’ আসতে বিলম্ব হয়েছে কোন কোন শিক্ষার্থীর। এতে শিক্ষার্থীরা আবেদন সম্পন্ন করতে ভোগান্তিতে পড়েন। পরে সমস্যার সমাধান করলে আবেদন প্রক্রিয়া স্বাভাবিক হয়।

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট