চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

সর্বশেষ:

ভর্তি আবেদনে জটিলতা

নিজস্ব প্রতিবেদক

২ জুন, ২০২৪ | ১২:৪৩ অপরাহ্ণ

একাদশ শ্রেণির অনলাইনে ভর্তি আবেদনে নানা জটিলতা দেখা দিয়েছে। এতে দুশ্চিন্তায় পড়েছেন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। শিক্ষার্থীরা ভর্তির জন্য অনলাইনে আবেদন করে পেমেন্ট করলেও তাদের ‘স্ট্যাটাস ফেল’ দেখাচ্ছে। এছাড়া, অনলাইনে আবেদনের সকল প্রক্রিয়া সম্পন্ন করার পর ‘এডুকেশন আইডি পিন’ আসতে বিলম্ব হচ্ছে। আবেদনকারীদের এসব ভোগান্তি আগামী ৩ জুনের মধ্যে সমাধান হবে বলে আশ্বাস দিয়েছেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো. জাহেদুল হক।

এর আগে সার্ভারে জটিলতার কারণে একাদশ শ্রেণির ভর্তি আবেদন যথাসময়ে শুরু হয়নি। পূর্বঘোষিত তারিখ ও সময় অনুযায়ী ২৬ মে সকাল থেকে ভর্তি আবেদন শুরুর কথা ছিল। সার্ভার জটিলতার কারণে ওইদিন সন্ধ্যা থেকে শুরু হওয়ার কথা ছিল পরবর্তীতে সেটিও হয়নি।

একাধিক আবেদনকারী অভিযোগ করে বলেন, আবেদন করতে সাইন আপ করে আবেদন ফিও পরিশোধ করেছি। বিকাশ থেকে টাকাও কেটে নেয়া হয়েছে। এখন পেমেন্ট স্ট্যাটাস দেখাচ্ছে, ফি পরিশোধ হয়নি। অন্যদিকে, মোবাইল এসএমএসের মাধ্যমে পিন আসার কথা থাকলেও সেটি আসছে না। পুনরুদ্ধারের চেষ্টা করেও কোন কাজ হয়নি।

 

এ বছর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিএসই বিভাগ একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রমের প্রযুক্তিগত সহায়তা করছে।

 

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর মো. জাহেদুল হক বলেন, একাদশে অনলাইনে ভর্তির আবেদনের ক্ষেত্রে শিক্ষার্থীরা কিছু জটিলতার সম্মুখীন হচ্ছেন। আমরা এসব বিষয়ে বুয়েটের সঙ্গে কথা বলেছি। তারা এ সমস্যা আগামী ৩ জুনের সমাধান করবে বলে আমাদের আশ^াস দিয়েছে। এরপরও যাদের সমস্যা সমাধান হবে না, তারা ৪ জুন চট্টগ্রাম শিক্ষাবোর্ডে আসলে সমাধান করে দেব।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট