চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

আনন্দমুখর পরিবেশে সিআইইউতে ভর্তি পরীক্ষা

বিজ্ঞপ্তি

২৯ এপ্রিল, ২০২৪ | ৬:২৪ অপরাহ্ণ

আনন্দমুখর পরিবেশে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হয়েছে ২০২৪ এর সামার সেমিস্টারের ভর্তি পরীক্ষা।

 

সোমবার (২৯ এপ্রিল) সকালে নগরীর জামালখানের সিআইইউ ক্যাম্পাসে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

এতে দূর-দূরান্ত থেকে আসা চট্টগ্রামের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অংশ নেন। সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়ে চলে ১১টা পর্যন্ত। প্রথমে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর পর চূড়ান্তভাবে উত্তীর্ণরা অংশ নেন সাক্ষাৎকারে। এর আগে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ক্যাম্পাসে স্বাগত জানান সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

 

তিনি গবেষণা, দক্ষতা ও নিত্য-নতুন জ্ঞান সৃষ্টির মাধ্যমে উচ্চশিক্ষায় অভিভাবক ও শিক্ষার্থীদের আস্থা অর্জনে তার প্রতিষ্ঠান বদ্ধপরিকর বলে মন্তব্য করেন।

 

সকালে পরীক্ষার হলগুলো ঘুরে দেখেন সিআইইউ বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. মনজুর কাদের, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এর ডিন ড. রুবেল সেনগুপ্ত, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের সহকারী ডিন সার্মেন রড্রিক্স, স্কুল অব ল’র সহকারী ডিন নাজনীন আকতার, পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুন, রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ।

 

কর্তৃপক্ষ জানান, যে সব শিক্ষার্থী এসএসসি, এইচএসসি ও সমমানের দুই পরীক্ষায় ভালো ফলাফল করেছে কিংবা যারা ভর্তির পর সেমিস্টারগুলোতে ভালো ফলাফল করবে তাদের জন্য এখানে রয়েছে স্কলারশিপের নানান সুযোগ।

 

তাসনিয়া দোহা চৌধুরী নামের একজন শিক্ষার্থী বলেন, ভালো শিক্ষার জন্য সবাই এখন চিন্তিত। আর তার জন্য চাই ভালো মানের প্রতিষ্ঠান। চট্টগ্রামে যে ধরনের প্রতিষ্ঠান আছে তার ভেতর সিআইইউ আমার বরাবরই পছন্দের। আশা করছি বাবা-মায়ের স্বপ্ন পূরণে এগিয়ে যেতে পারব।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন