চট্টগ্রাম রবিবার, ২৬ মে, ২০২৪

সর্বশেষ:

সিআইইউতে গরম উপেক্ষা করে ভর্তিচ্ছুদের ভিড়

বিজ্ঞপ্তি

২৮ এপ্রিল, ২০২৪ | ৬:৪০ অপরাহ্ণ

শহরে প্রচণ্ড গরম। কাটফাটা রোদ্দুরে জীবন দুর্বিসহ। অথচ এই গরম উপেক্ষা করেই কিনা সদলবলে হাজির হতে লাগলেন চট্টগ্রামের সদ্য কলেজ পাশ করা শিক্ষার্থীরা। তাও একজন দু’জন নয়, অনেকের সঙ্গে দেখা গেল তাদের বাবা-মাকেও।

 

ফরম কিনছেন, ঘাম মুছতে মুছতে আবার সেই ফরম মনোযোগ দিয়ে পূরণ করে জমা দিতে লাইনে দাঁড়াচ্ছেন। কোথায় যাবেন, টাকা কোথায় দিতে হবে, স্কলারশিপের তথ্য কিভাবে পাওয়া যাবে?-এমন হাজারও প্রশ্ন ভেসে আসছিল আজ রবিবার (২৮ এপ্রিল) চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) অ্যাডমিশন ফেস্টিভ্যাল ২০২৪-এ।

 

শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের পদচারণায় পুরো আয়োজন যেন রূপ নিল এক মিলনমেলায়। সকালে বেলুন উড়িয়ে অ্যাডমিশন ফেস্টিভ্যালের উদ্বোধন করেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। তিনি বলেন, বৈশ্বিক প্রেক্ষাপটে শিক্ষার ব্যাপক প্রসার ঘটেছে। তবে গুণগত শিক্ষা নিশ্চিত করতে চাই সময়োপযুগী পদক্ষেপ। সিআইইউ ছাত্র-ছাত্রীদের এমন একটি শিক্ষায় গড়ে তুলতে চায়, যেন তারা সমাজ ও দেশের সম্পদে পরিণত হয়।

সিআইইউ বিজনেস স্কুলের অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদের সঞ্চালনায় অনুষ্ঠানে চার অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, ভর্তিচ্ছু শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা এ সময় উপস্থিত ছিলেন।

 

দিনব্যাপী এবারের আয়োজনে ছিল ক্যাম্পাস ট্যুর, মিট দ্যা ফ্যাকাল্টি, ক্যারিয়ার কাউন্সিলিং, স্কলারশিপ অপরচুনিটি, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানান কিছু।

 

অনুষ্ঠানে কথা হয় পছন্দের সাবজেক্ট নিয়ে ভর্তি হতে চাওয়া উন্মুখ শিক্ষার্থীদের সঙ্গে। নগরীর কর্নেলহাট সিডিএ থেকে এসেছেন লামিমা বিনতে সিরাজ।

 

তিনি বলেন, আজকে এসে অনেকের সঙ্গে দেখা হয়ে গেল। আমার পছন্দের বিষয় বিবিএ। বড় ভাইয়ের অনুপ্রেরণায় এখানে ভর্তি হতে এসেছি। আশা করছি ক্যাম্পাস লাইফটা দারুণ কাটবে।

 

একই রকম অনুভূতি ব্যক্ত করে আনিসুর রহমান নামের আরেক শিক্ষার্থী বলেন, আমি আইনজীবী হতে চাই। এখানকার ল’ স্কুলের সুনাম শুনেছি। আর সেই কারণে মনের ইচ্ছাটাও পূরণ করতে চলে এসেছি।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট