চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

সিআইইউতে মার্কেটিং বিষয়ক সিরিজ অনুষ্ঠিত

বিজ্ঞপ্তি

২৪ এপ্রিল, ২০২৪ | ৫:২৬ অপরাহ্ণ

আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে ব্যবসা বাণিজ্যের প্রসার। সেই সঙ্গে বাড়ছে নিত্য-নতুন পণ্যের ব্যবহার। তবে শুধু কি পণ্য? ক্রেতা ও ভোক্তারাও এখন হয়ে উঠছেন আগের চেয়ে সচেতন। প্রতিষ্ঠানগুলিও প্রতিযোগিতামূলক বাজারে নিজেদের গুণগত মান ধরে রাখতে হাতে নিচ্ছে নানান কৌশল। বিপণনের ধরণও পাল্টেছে।

ব্যবসা-বাণিজ্যের প্রসারে বিপণন বা বাজারজাতকরণের আদ্যোপান্ত নিয়ে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হল ‘ফিউচার অব মার্কেটিং’ শীর্ষক তিন পর্বের টক।

 

সিআইইউর ইন্ডিপেন্ডেন্ট মার্কেটিং ক্লাব (আইএমসি) সম্প্রতি নগরের জামাল খান ক্যাম্পাসের বিজনেস অনুষদে এই অনুষ্ঠানের আয়োজন করে।

এতে তিন পর্বে বিভক্ত অনুষ্ঠানের প্রথম দিনের আলোচনায় ছিলেন ব্ল্যানবিন ক্রিয়েটিভসের প্রতিষ্ঠাতা সারাফাত সিদ্দিক রাহেদ, দ্বিতীয় দিন ছিলেন ঢাকার ডিজি ফিক্সের প্রতিষ্ঠাতা ইমতিনান আকতার খান ও চকমেট ইভেন্টসের প্রতিষ্ঠাতা মো. আমিনুর রহমান। শেষ দিন ছিলেন সিক্সকালচার প্রতিষ্ঠানের ক্রিয়েটিভ রাইটার ফাতিন ইসলাম।

এই সময় তারা কপিরাইটিং, বিষয়বস্তু তৈরি এবং বিপণনের নানান বিষয়গুলো চমৎকারভাবে তুলে ধরেন। তাদের আলোচনায় ই-কমার্স, এ আই, কপিরাইটিং, ওয়েবসাইট মার্কেটিং, বিজ্ঞাপনসহ ডিজিটাল মার্কেটিংয়ের একাধিক বিষয় উঠে আসে।

 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন সিআইইউর মার্কেটিং বিভাগের বিভাগ এবং সহযোগী অধ্যাপক ড. রোবাকা শামসের এবং সহকারি অধ্যাপক সায়ীদ হাসান। এই ধরণের অনুষ্ঠান শিক্ষার্থীদের ভবিষ্যতে ভালো বিপণনকারী হওয়ার অনুপ্রেরণা জোগাবে বলে উল্লেখ করেন চৌধুরী সিয়াম সাজিদ নামের একজন শিক্ষার্থী। 

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট