চট্টগ্রাম সোমবার, ২৭ মে, ২০২৪

সর্বশেষ:

ক্লাস বন্ধ থাকলেও ডিগ্রি পরীক্ষা হবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের

নিজস্ব প্রতিবেদক

২১ এপ্রিল, ২০২৪ | ১:০০ পূর্বাহ্ণ

তীব্র তাপ প্রবাহের কারণে ক্লাস বন্ধ থাকলেও পূর্বনির্ধারিত রুটিন অনুযায়ী পরীক্ষা চলবে বলে জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ফলে আজ রবিবার (২১ এপ্রিল) ২০২২ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স প্রথম বর্ষের পরীক্ষা যথা সময়ে অনুষ্ঠিত হবে।

 

পূর্বনির্ধারিত কেন্দ্রে দুপুর ১টা থেকে অর্থনীতি ও প্রাণিবিজ্ঞান বিষয়ে পরীক্ষা শুরু হবে। গতকাল শনিবার রাত ৯টায় জাতীয় বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক কাজী নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তীব্র গরমের কারণে গতকাল শনিবার দেশের সব প্রাথমিক, মাধ্যমিক স্কুল-কলেজ ও মাদ্রাসার ছুটি আগামী ২৭ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে সরকার। এরপর একই কারণে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজের ক্লাসও বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মো. আতাউর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তীব্র তাপদাহের কারণে পরবর্তী তারিখ ঘোষিত না হওয়া পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহের ক্লাস বন্ধ থাকবে। ক্লাস বন্ধ ঘোষণা করার পর ডিগ্রি প্রথম বর্ষের পরীক্ষা স্থগিত করা হয়েছে কিনা তা নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে প্রশ্ন দেখা দেয়।

 

জানতে চাইলে জাতীয় বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের আঞ্চলিক পরিচালক কাজী নাসির উদ্দিন বলেন, কেন্দ্র থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাস বন্ধ ঘোষণা করা হলেও পরীক্ষার ব্যাপারে আমাদের কোন নির্দেশনা দেয়নি। রবিবারের প্রথম বর্ষের পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হবে।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন