চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিতর্ক সংগঠন সিইউএসডির নেতৃত্বে ইলহাম-আকলিমা

চবি সংবাদদাতা

২৩ মার্চ, ২০২৪ | ১০:২৬ অপরাহ্ণ

বিতর্ক সংগঠন চিটাগং ইউনিভার্সিটি স্কুল অব ডিবেটের (সিইউএসডি) নতুন কমিটি গঠিত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অন্যতম এ বিতর্ক সংগঠনের সভাপতি হয়েছেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ইলহাম শারার ও সাধারণ সম্পাদক হয়েছেন দর্শন বিভাগের শিক্ষার্থী আকলিমা খাতুন। তারা ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

 

শুক্রবার (২২ মার্চ) রাতে চট্টগ্রাম নগরীর একটি রেস্তোরাঁয় সংগঠনটির ইফতার মাহফিল ও বার্ষিক সাধারণ সভায় এ কমিটি ঘোষিত হয়। সদস্যদের বার্ষিক কাজের প্রতিবেদন এবং সাক্ষাৎকারে উপর ভিত্তি করে কমিটি মনোনয়ন দেওয়া হয়।

 

সভাপতি ইলহাম শারার বলেন, ‘যুক্তিবোধের উন্মোচনে সহযোগ সম্মিলন’ স্লোগানকে সামনে রেখে চবির ঐতিহ্যবাহী এ সংগঠনের যাত্রা শুরু হয়েছে। মুক্ত চিন্তার বিকাশে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে সম্মুখ সারি থেকেই প্রতিনিধিত্ব করার জন্য আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা যথাসাধ্য চেষ্টা করব। আমি সকলের সহযোগিতা কামনা করছি।

 

১৫ সদস্য বিশিষ্ট কমিটির অন্যরা হলেন, সহ-সভাপতি শেখ মাহমুদ হাসান ও তাহমিনা আফরোজ, যুগ্ম সাধারণ সম্পাদক মশিউর রহমান ইমন, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন, দপ্তর সম্পাদক মো. মহিউদ্দিন, বাংলা বিতর্ক সম্পাদক নোমান ইবনে মোসলেহ, ইংরেজি বিতর্ক সম্পাদক রায়হান কবির, মিডিয়া ও প্রকাশনা সম্পাদক তাহসিনা রহমান, গবেষণা সম্পাদক মো সাইফুল্লাহ, অর্থ সম্পাদক মুস্তাকিম ফয়সাল শিহাব, গণযোগাযোগ সম্পাদক নাবিল সাদ, সমতা সম্পাদক সুমাইয়া মিম ও প্রোগ্রাম প্ল্যানিং সম্পাদক কেফায়েত উল্লাহ।

 

সিইউএসডির ২৪তম কার্যনির্বাহী কমিটির বার্ষিক সাধারণ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কুল অফ ডিবেটের ডিরেক্টর ও চবি মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. ফুয়াদ হাসান, বাংলাদেশের স্কুল অফ ডিবেটের চেয়ারপার্সন ও চট্টগ্রাম জর্জ কোর্টের আইনজীবী সাইফুল আবেদীন।

 

 

পূর্বকোণ/জুনায়েদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন