চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

বঙ্গবন্ধুর আদর্শ আমাদের জন্য অনুকরণীয়: নদভী

বিজ্ঞপ্তি

১৮ মার্চ, ২০২৪ | ১২:০৯ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধুর আদর্শ আমাদের সকলে জীবনের জন্য অনুকরণীয় বলে জানিয়েছেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ নেজামুদ্দিন নদভী।

 

রবিবার (১৭ মার্চ) আইআইইউসিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেন, বাঙালি জাতির ইতিহাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শ্রেষ্ঠত্বের ইতিহাস আসলে একটি আলোচনা সভায় বলে শেষ করা সম্ভব নয়। যে মানুষটির জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্রের সৃষ্টি হত না তাঁর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর আদর্শকে আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দেওয়ার ব্রত নিয়ে আমরা আইআইইউসি পরিবার এগিয়ে চলেছি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে পরিকল্পনা নিয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তা আজ সারাবিশ্বে প্রশংসিত।

 

অনুষ্ঠান উপলক্ষে সকালে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে আইআইইউসির কেন্দ্রীয় মিলনায়তনে ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

আইআইইউসির উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মওলা, ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির, শরীয়াহ অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মোস্তফা কামিল ও ইকোনমিক্স এন্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান মনির আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন আইআইইউসির রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার।

 

আলোচনা সভায় উপস্থিত ছিলেন আইআইইউসি বোর্ড অব ট্রাস্টির ভাইস-চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মোহাম্মদ, আইআইইউসির পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. গিয়াস উদ্দিন হাফিজ, সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. জাহেদ হোসেন সিকদার, বিজ্ঞান অনুষদের ডিন ড. মো. সামিমুল হক চৌধুরী, আইকিউএসির ডিরেক্টর প্রফেসর ড. দেলোয়ার হোসেন, প্রক্টর মো. ইফতেখার উদ্দিন, টিএমডির চেয়ারম্যান প্রফেসর ড. মাহি উদ্দিন প্রমুখ।

 

আলোচনা সভা সঞ্চালনা করেন বঙ্গবন্ধু রিসার্চ সেন্টার ফর ইসলাম এন্ড ইন্টাররিলিজিয়াস ডায়ালগ ও ইংরেজি বিভাগের চেয়ারম্যান মো. ছরওয়ার আলম।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন