চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জাতীয় শিশু দিবসে চবিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

চবি সংবাদদাতা

১৭ মার্চ, ২০২৪ | ৮:৩৮ অপরাহ্ণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ‘জাতীয় শিশু দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ। এতে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের বিভিন্ন বিদ্যালয়ের প্লে-গ্রুপ থেকে ৫ম শ্রেণিতে অধ্যয়নরত প্রায় ৩৫০ জন শিশু অংশগ্রহণ করে।

 

রবিবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক এ প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় চবি প্রক্টর প্রফেসর ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, উপ-উপাচার্য (প্রশাসন) প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী, উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, চিত্রাংকন প্রতিযোগিতা উদযাপন কমিটির আহবায়ক আইন অনুষদের ডিন প্রফেসর ড. আবদুল্লাহ আল ফারুক এবং চবি চারুকলা ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর সুফিয়া বেগম।

 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদেরকে খুবই ভালবাসতেন। আজকের শিশুরা আগামী দিনে জাতির ভবিষ্যৎ। বঙ্গবন্ধুর জন্মদিনে চিত্রাংকন প্রতিযোগিতার মাধ্যমে শিশুরা এ মহান ব্যাক্তিত্বকে গভীরভাবে জানার ও চেনার সুযোগ পাবে এবং তাঁর আদর্শকে ধারণ, লালন ও চর্চায় উৎসাহিত হবে।

 

উপাচার্য আরও বলেন, অন্ধকারকে পদদলিত করে আমাদেরকে আলোর পথে যাত্রা করতে হবে। তাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে তাঁরই সুযোগ্য তনয়া প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের শিশুদেরকে আদর্শিক-দেশপ্রেমিক স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

 

 

পূর্বকোণ/জুনায়েদ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট