চট্টগ্রাম রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

সিআইইউতে কবিতা-কথামালায় বঙ্গবন্ধুর জন্মদিন পালন

বিজ্ঞপ্তি

১৭ মার্চ, ২০২৪ | ৭:৩৮ অপরাহ্ণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ক্যারিশম্যাটিক’ লিডার উল্লেখ করে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেছেন, তার সাহসী মনোভাব, দৃঢ় চেতনা ও সম্মোহনী শক্তির কারণেই আমরা পেয়েছিলাম একটি স্বাধীন বাংলাদেশ। গোটা জাতি হয়েছিল পুরো ঐক্যবদ্ধ।

 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু মানে আবেগের নাম। তার শূন্যতা কখনই পূরণ হওয়ার নয়। তিনি না হলে আজকের বাংলাদেশ প্রাণ ফিরে পেত না।

 

রবিবার (১৭ মার্চ) সকালে সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটি বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য। অনুষ্ঠানে সিআইইউর শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তারা অংশ নেন।

 

সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও অংশ নেন স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. রুবেল সেন গুপ্ত, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের ডিন সার্মেন রড্রিক্স, সিআইইউর প্রক্টর ড. ইমন কল্যাণ চৌধুরী, বিজনেস স্কুলের অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ।

 

দুই পর্বে বিভক্ত অনুষ্ঠানের দ্বিতীয় অংশে ছিল বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা আবৃত্তি। এতে আবৃত্তি করে উপস্থিত সবার মন জয় করে নেন ইংরেজি বিভাগের প্রভাষক রাশেদা ফেরদৌস, পিআর অ্যান্ড কমিউনিকেশন্স শাখার সহকারী কর্মকর্তা ওয়াসিয়াতুল মারিফা ইফতি এবং কৃতি শিক্ষার্থী সানজানা তাহের। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পরিচালক কুমার দোয়েল দে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট