চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভাষা শহীদদের স্মরণে সিআইইউতে নানা কর্মসূচি পালন

বিজ্ঞপ্তি

২২ ফেব্রুয়ারি, ২০২৪ | ৫:২৩ অপরাহ্ণ

একুশে ফেব্রুয়ারি কেবল গোটা বাঙালি জাতি নয়, বিশ্বের প্রতিটি জাতির মাতৃভাষার মর্যাদা প্রতিষ্ঠা ও স্বাধীনতা অর্জনের পেছনেও অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে বলে জানিয়েছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

 

তিনি বলেছেন, মহান ভাষা আন্দোলন নিছক কোনো আন্দোলন নয়, এই সংগ্রামের পথ ধরেই এসেছে আমাদের স্বাধীনতার চেতনা। আর সেই চেতনার পথ ধরেই আমরা পেয়েছি একটি স্বাধীন বাংলাদেশ। যেখানে রয়েছে লাখ লাখ মানুষের আত্মত্যাগ।

 

বুধবার সকালে মহান একুশে ফেব্রুয়ারি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

 

দিবসটি পালন উপলক্ষে নগরীর জামালখান ক্যাম্পাসে সিআইইউর জাতীয় দিবস উদযাপন কমিটি হাতে নিয়েছিল নানান কর্মসূচির। যার ভেতর ছিল সকালে ক্যাম্পাসের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও স্মৃতিচারণ।

 

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদ, সিআইইউর স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. রুবেল সেন, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসের সহকারী ডিন সার্মেন রড্রিক্স, রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের ডিন, বিভাগীয় প্রধান এবং শিক্ষকরা উপস্থিত ছিলেন।

 

এর আগে আলোচনা সভার ফাঁকে ফাঁকে দেশাত্মবোধক গান ও কবিতা পরিবেশন করেন সিআইইউর একঝাঁক শিক্ষার্থী।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট