চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

সিআইইউতে নলেজ শেয়ারিং সেশন অনুষ্ঠিত

বিজ্ঞপ্তি

৩ ডিসেম্বর, ২০২৩ | ৫:১০ অপরাহ্ণ

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) ব্যবসায় অনুষদের তরুণ শিক্ষার্থীদের ভবিষ্যৎ উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে অনুষ্ঠিত হল দিনব্যাপী ‘নলেজ অ্যান্ড এক্সপেরিয়েন্স শেয়ারিং সেশন’ শীর্ষক ক্যারিয়ার বিষয়ক অনুষ্ঠান।

 

সম্প্রতি নগরীর জামালখানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে সিআইইউ বিজনেস স্কুল (ব্যবসায় অনুষদ) ‘বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ-২০২৩’ উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করে।

 

এতে দুই অতিথি বক্তা ছিলেন চিটাগং উইমেন চেম্বার অব কমার্সের সহ-সভাপতি এবং প্যাসিফিক জিন্স লিমিটেডের ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট শাখার প্রধান লুৎমেলা ফরিদ।

 

আরেকজন বক্তা ছিলেন সোয়াস এগ্রো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং এয়ারটেলের কর্পোরেট বিজনেস শাখার সাবেক প্রধান সাজিদ সুলাইমান।

 

অনুষ্ঠানে সিআইইউর বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা ছাড়াও ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন। এতে সভাপতিত্ব করেন সিআইইউ বিজনেস স্কুলের ডিন অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের।

 

অনুষ্ঠানে চিটাগং উইমেন চেম্বার অব কমার্সের সহ-সভাপতি লুৎমেলা ফরিদ তার বক্তব্যে শিক্ষার্থীদের ব্যবসায় কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) ভবিষ্যত প্রবণতা, বাংলাদেশে উদ্যোক্তা তৈরি হওয়ার সম্ভাবনা, চ্যালেঞ্জ, স্থিতিস্থাপকতা এবং নেট-জিরো ব্যবসার নানা দিকগুলো চমৎকারভাবে তুলে ধরেন।

 

সোয়াস এগ্রো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাজেদ সুলাইমান শিক্ষার্থীদের তার কর্পোরেট যাত্রার অভিজ্ঞতার গল্প উপস্থাপন করেন। কীভাবে কর্পোরেট নেতা থেকে একজন উদ্যোক্তায় পরিণত হয়েছেন তিনি সেই রূপান্তরের গল্পটাও শেয়ার করেন শিক্ষার্থীদের। অনুষ্ঠানে উপস্থাপনা করে হাততালি কুড়ান সিআইইউ বিজনেস স্কুলের দুই কৃতী শিক্ষার্থী রফিকুল আলম এবং জমিলা আক্তার।

 

প্রসঙ্গ: সিআইইউ বিজনেস স্কুল শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ে দক্ষ করে গড়ে তুলতে নলেজ অ্যান্ড এক্সপিরিয়েন্স শেয়ারিং সেশন, কর্পোরেট টকসহ নানা ধরনের অনুষ্ঠানের আয়োজন করে আসছে।

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট