চট্টগ্রাম মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

সর্বশেষ:

ডিপ্লোমা ইন মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি

অনলাইন ডেস্ক

১৯ অক্টোবর, ২০২৩ | ৯:৪৯ অপরাহ্ণ

এরো মেডিক্যাল ইনস্টিটিউট বিএএফ (এএমআই বিএএফ) বাংলাদেশ বিমান বাহিনীর একটি বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান। অত্র প্রতিষ্ঠানে বাংলাদেশ রাষ্ট্রীয় চিকিৎসা অনুষদ কর্তৃক স্বীকৃত ০৪ বছর মেয়াদী মেডিক্যাল এ্যাসিস্ট্যান্ট ডিপ্লোমা কোর্স বাংলাদেশ বিমান বাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত হচ্ছে।

উক্ত কোর্স চলাকালীন সময়ে সম্মিলিত সামরিক হাসপাতাল ঢাকা, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল এবং আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজিতে ব্যবহারিক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ ও গুণগত মানের মেডিক্যাল এ্যাসিস্ট্যান্ট গড়ে তোলা হয় ।

১) অর্জনঃ সরকারি ও বেসরকারি সকল ম্যাটসের মধ্যে সর্বোচ্চ ফলাফল অর্জনকারী প্রতিষ্ঠান। এ বছর পাশের হার ৯২.০০%

২) ভর্তির যোগ্যতাঃ প্রার্থীকে অবশ্যই শারীরিক ও মানসিকভাবে সুস্থ হতে হবে। প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে
হবে।
ভর্তির যোগ্যতাঃ ২০১৯ থেকে ২০২৩ ইং সালে এসএসসি/সমমান পরীক্ষায় বিজ্ঞান বিভাগে উত্তীর্ণ ন্যূনতম জিপিএ ২.৫ (পয়েন্ট) অর্জন করতে হবে। জীববিজ্ঞান বিষয় অবশ্যই থাকতে হবে।

৩) আবেদনপত্র সংগ্রহ ও দাখিলকরণঃ ভর্তির আবেদনপত্র, সেন্টার ফি ও আনুষঙ্গিক খরচ বাবদ ৭০০.০০ (সাতশত) টাকা মাত্ৰ (অফেরতযোগ্য) নগদ পরিশোধসাপেক্ষে এরো মেডিক্যাল ইনস্টিটিউট বিএএফ, বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু, কুর্মিটোলা, ঢাকা সেনানিবাস, চিকিৎসা বহর বিমান বাহিনী ঘাঁটি বাশার, ঢাকা সেনানিবাস, বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক, পতেঙ্গা, চট্টগ্রাম, বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, যশোর সেনানিবাস থেকে আবেদনপত্র ও প্রসপেক্টাস ২২ অক্টোবর ২০২৩ হতে ২৩ নভেম্বর ২০২৩ তারিখের মধ্যে সংগ্রহ করতে হবে (ছুটির দিন ব্যতীত)।

প্রসপেক্টাস এ উল্লেখিত নিয়মাবলী অনুসরণপূর্বক আবেদনপত্রটি প্রার্থী কর্তৃক স্বহস্তে যথাযথভাবে পূরণ করে ২৩ নভেম্বর ২০২৩ তারিখের মধ্যে আবেদনপত্র সংগ্রহকৃত স্থানে সরাসরি অথবা এরো মেডিক্যাল ইনষ্টিটিউট (এএমআই) বিএএফ এ জমা দিতে হবে।

আবেদনকারীর প্রবেশপত্র ২৩ নভেম্বর ২০২৩ ইং তারিখের মধ্যে এ্যারো মেডিক্যাল ইনস্টিটিউট (এএমআই) বিএএফ, চিকিৎসা বহর বিমান বাহিনী ঘাঁটি বাশার, ঢাকা সেনানিবাস, বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক, পতেঙ্গা, চট্টগ্রাম, বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, যশোর সেনানিবাস হতে সংগ্রহ করতে হবে।

৪) ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য বিমান বাহিনী ওয়েবসাইট (www.baf.mil.bd) / (www.matsbaf.mil.bd) এবং নিম্নোক্ত মোবাইল নম্বরে যোগাযোগ করুন।

অতিরিক্ত তথ্যের জন্য যোগাযোগ করুনঃ এ্যারো মেডিক্যাল ইনস্টিটিউট (এএমআই) বিএএফ, বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু, কুর্মিটোলা, ঢাকা সেনানিবাস, ঢাকা- ১২০৬।
ফোনঃ ৯৮৩৫৯৮১-৫, ৪৪৮৭৫৫১৬-৩৩ বর্ধিত ৫৪০৫, ৫৪১৪
মোবাইলঃ 01756601373
চিকিৎসা বহর, বিমান বাহিনী ঘাঁটি বাশার, ঢাকা সেনানিবাস
মোবাইল- ০১৭৬৯৯৭৫৩৪২
চিকিৎসা বহর, বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক, পতেঙ্গা, চট্টগ্রাম
মোবাইল- ০১৬৭৮086800
চিকিৎসা বহর, বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, যশোর সেনানিবাস, মোবাইল- ০১৭০০৭৭৯৭৭৩

 

পূর্বকোণ/সাফা/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট