চট্টগ্রাম রবিবার, ২৩ জুন, ২০২৪

তথ্য মানুষের কাছে পৌঁছে দেয়ার নেপথ্যে থাকেন সাংবাদিকরা: আইআইইউসি উপাচার্য

নিজস্ব প্রতিবেদক

১৫ অক্টোবর, ২০২৩ | ১০:৩৬ অপরাহ্ণ

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ বলেছেন, তথ্য সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার কাজ করে গণমাধ্যম। আর এই গণমাধ্যমের নেপথ্যে থাকেন সাংবাদিকরা।

 

রবিবার (১৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে এলস ক্লাবের সমন্বয়ে মিডিয়া, প্রেস, পাবলিকেশন অ্যান্ড অ্যাডভারটাইজম্যান্ট কমিটির উদ্যোগে সাংবাদিকতায় দক্ষতা উন্নয়ন শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন, আশা করি আমাদের শিক্ষার্থীরা আজকের এই আয়োজন থেকে অনেক কিছু শিখতে পারবে, যা তারা জীবনে কাজে লাগাতে পারবে। এ সময় তিনি কমিটির চেয়ারম্যান ও অন্যান্যদের এ ধরনের আয়োজনের জন্য ধন্যবাদ জানান।

 

কমিটির চেয়ারম্যান মোহাম্মদ খালেদ মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী দ্বীন মোহাম্মদ, বিওটি সদস্য ও ফিন্যান্স কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, বিওটি সদস্য ও ফিমেল অ্যাকাডেমিক জোনের চেয়ারম্যান রিজিয়া রেজা চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে আরও ছিলেন আইআইইউসির ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির। এ সময় আইআইইউসির সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জাহিদ হোসেন সিকদার, কন্ট্রোলার অধ্যাপক ড. মো. গিয়াস উদ্দিন হাফিজ, রেজিস্ট্রার আ ফ ম আক্তারুজ্জামান কায়সার ও প্রক্টর মো. ইফতেখার উদ্দিন উপস্থিত ছিলেন।

 

কর্মশালায় বিষয়ভিত্তিক স্পিকার ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি, চ্যানেল আইয়ের চট্টগ্রাম বিভাগের ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ, দৈনিক সমকালের চট্টগ্রাম বিভাগীয় সম্পাদক, ব্যুরো প্রধান সারোয়ার সুমন ও দৈনিক পূর্বকোণের হেড অব অনলাইন, চিফ রিপোর্টার মো. সাইফুল আলম।

 

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রশাসনিক কর্মকর্তা মো. আজম চৌধুরী, এলস ক্লাবের সাদিয়া বিনতে শাহীন, নওরীন রশীদ ও তানবীন ইরফাত। কর্মশালা শেষে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট