চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

লিফট কিনতে তুরস্ক যাচ্ছেন ছয় কর্মকর্তা

অনলাইন ডেস্ক

৩০ মে, ২০২৩ | ১১:৪৪ অপরাহ্ণ

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ছয় সদস্যের একটি প্রতিনিধি দল লিফট কেনার নামে তুরস্ক সফরে যাচ্ছেন। এ ঘটনায় জেলা জুড়ে চলছে সমালোচনা।

 

তবে নিয়মতান্ত্রিকভাবে ঠিকাদারের সরবরাহ করার আগে লিফটের মান যাচাইয়ের অংশ হিসেবে এ সফরের আয়োজন করা হয়েছে বলে দাবি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

 

জানা যায়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একাডেমিক ভবন, ছাত্র-ছাত্রীদের আবাসিক হলসহ মোট পাঁচটি আধুনিক ভবনে নির্মাণের কাজ চলছে। নির্মাণাধীন এসব ভবনের জন্য কেনা হবে ২৫ লিফট। আর সেই লিফট কেনাকাটা ও তদারকির নামে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল যাচ্ছে তুরস্ক সফরে।

 

ছয় সদস্যের প্রতিনিধি দলের প্রধান হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মোস্তফা কামাল খান। প্রতিনিধি দলের বাকি সদস্যরা হলেন- কোষাধ্যক্ষ প্রফেসর ড. কে. এম. সালাহ্ উদ্দীন, প্রকল্প পরিচালক অবসরপ্রাপ্ত লেফটেনেন্ট কর্ণেল জি এম আজিজুর রহমান, প্রকৌশলী ফরীদ আহম্মেদ, রিপন আলী, জহির মুহা. জিয়াউল আবেদীন।

 

লিফট কেনার নামে এ ধরনের সফরের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন উঠেছে। জেলা জুড়ে চলছে নানা সমালোচনা। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এমন বিদেশ সফরকে জনগণের সঙ্গে প্রতারণার সামিল বলে মনে করছেন পাবনা জেলা আইনজীবী সমিতি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবু।

 

তিনি বলেন, বর্তমান সময়ে ইন্টারনেটে সার্চ দিলেই যেকোনো বিষয়ে খোঁজখবর নেয়া যায়। জনগণের অর্থ অপচয় করে এ ধরনের সফরের কোন যৌক্তিকতা নেই।

 

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) প্রকল্প পরিচালক অবসরপ্রাপ্ত লেফটেনেন্ট কর্নেল জি এম আজিজুর রহমান জানান, প্রকল্পের কাজ পাওয়া ঠিকাদারের শিডিউলের মধ্যেই বিদেশ সফরের কথা সংযুক্ত করা রয়েছে। এজন্য বিশ্ববিদ্যালয়ের কোনো টাকা খরচ হচ্ছে না।

 

তবে নিয়মতান্ত্রিকভাবে ঠিকাদারের সরবরাহ করার আগে লিফটের মান যাচাই করতে এ সফরের আয়োজন করা হয়েছে বলে দাবি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

 

এ বিষয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন জানান, নিয়মতান্ত্রিকভাবেই সফরের আয়োজন করা হয়েছে।

 

৭ জুন তুরস্ক সফরে যাবেন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দল। আর ১৪ জুন সফর শেষে দেশে ফেরার কথা রয়েছে তাদের।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট