চট্টগ্রাম শনিবার, ২৭ জুলাই, ২০২৪

সর্বশেষ:

প্রশিক্ষণ কর্মশালায় সিভিল সার্জন

ম্যালেরিয়া একটি রোগ, যা নির্দিষ্ট জীবাণুর মাধ্যমে মানবদেহে ছড়ায়

১৪ মে, ২০১৯ | ২:৩৪ পূর্বাহ্ণ

স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার জাতীয় ম্যালেরিয়া নিয়ন্ত্রণ কর্মসূচির আওতায় চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে ‘ম্যালেরিয়া রোগের চিকিৎসা ও ব্যবস্থাপনা’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা সিভিল সার্জন কার্যালয়ের অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।
সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ( রোগ নিয়ন্ত্রণ) ডা. নুরুল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী। বক্তব্য রাখেন সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়–য়া ও মেডিকেল টেকনোলজিস্ট কাজল কান্তি পাল ।
প্রধান অতিথি বলেন, ম্যালেরিয়া একটি রোগ, যা নির্দিষ্ট জীবানুর মাধ্যমে মানবদেহে ছড়ায়। ম্যালেরিয়া হলে রোগী অত্যন্ত দুর্বল হয়ে যায়। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ম্যালেরিয়াসহ অন্যান্য জঠিল রোগের চিকিৎসায় যুগোপযোগী পদক্ষেপ গ্রহন করেছেন। ফলে সকল রোগের চিকিৎসা-সেবা দেশের হাসপাতাল ও স্বাস্থ্য কেন্দ্রগুলোতে মিলছে । ডাক্তার, নার্স, মেডিকেল টেকনোলজিস্ট ও হাসপাতালে সেবাদানকারীদের আন্তরিকতায় ম্যালেরিয়া রোগী সনাক্ত করা সম্ভব।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট