চট্টগ্রাম শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

সভাপতি ফয়সাল, সম্পাদক জোবায়ের

চবিসাসের নতুন কমিটি: সভাপতি ফয়সাল, সম্পাদক জোবায়ের

নিজস্ব সংবাদদাতা, চবি:

১৩ মে, ২০১৯ | ১১:২৪ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যনির্বাহী পরিষদ-২০১৯ এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
এতে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক আজাদীর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আব্দুল্লাহ আল ফয়সাল এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক বণিক বার্তা ও পূর্বদেশের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জোবায়ের চৌধুরী।
সোমবার (১৩ মে) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রক্টর কার্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।
সভাপতি ফয়সাল বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের এবং জোবায়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। 
এবারের নির্বাচনে সাতটি পদের মধ্যে সভাপতি ও কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। বাকি ৫টি পদে বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয় লাভ করে প্রার্থীরা। 
এদিকে সোমবার অনুষ্ঠিত হওয়া নির্বাচনে ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেছেন সংগঠনটির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী। প্রক্টরের পক্ষে নির্বাচন পরিচালনা করেছেন সহকারী প্রক্টর লিটন মিত্র ও নিয়াজ মোরশেদ রিপন। আর পর্যবেক্ষক হিসেবে ছিলেন সংগঠনটির সাবেক সভাপতি হুমায়ুন মাসুদ। 
নির্বাচনে সহ-সভাপতি পদে ডেইলি বাংলাদেশ বার্তা ডট কমের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মিরাজ বাপ্পী, যুগ্ম-সম্পাদক পদে জাগো নিউজ২৪.কমের প্রতিনিধি আবদুল্লাহ রাকীব, দপ্তর, প্রচার ও প্রকাশনা পদে দৈনিক সমাচারের নাজমুস সায়াদাত, অর্থ, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে দৈনিক প্রতিদিনের সংবাদের মুনাওয়ার রিয়াজ মুন্না ও নির্বাহী সদস্য পদে দৈনিক সুপ্রভাত বাংলাদেশের প্রতিনিধি রায়হান উদ্দীন নির্বাচিত হয়েছেন।
ফলাফল ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী বলেন, ‘সাংবাদিকদের কোন বন্ধু নেই, তাদের বন্ধু থাকতে পারেনা।  বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের সমস্যা ও সম্ভাবনা তুলে ধরবে। আমরা সবসময় চাই ক্যাম্পাসে সবসময় তারা একত্রে কাজ করুক। আশা করছি, যারা নির্বাচিত হয়েছেন তারা সে প্রত্যাশা অনুযায়ী কাজ করবেন।’

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট