চট্টগ্রাম বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৪

২ ঘণ্টা তা-ব গুলিবর্ষণ, আহত ৫

সেই প্রতিবন্ধী পরিবারের ওপর ফের হামলা খুরুলিয়ায়

নিজস্ব সংবাদদাতা , কক্সবাজার

১৩ মে, ২০১৯ | ২:২৮ পূর্বাহ্ণ

কক্সবাজার সদর উপজেলার খরুলিয়ায় অসহায় ঘুমন্ত প্রতিবন্ধী পরিবারের ওপর হামলা চালিয়ে মা ও মেয়েসহ ৫ জনকে গুরুতর আহত করেছে সন্ত্রাসীরা। এ সময় প্রতিবন্ধী পরিবারের এক নারী সদস্যকে জোর করে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে সন্ত্রাসীরা। শনিবার মধ্যরাতে কক্সবাজার শহরের কাছে খরুলিয়া মাস্টার পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী পরিবারটি জানিয়েছে, পাশের গ্রামের আব্দুর রহিম নামের এক সন্ত্রাসীর নেতৃত্বে এই হামলা চালানো হয়। সশস্ত্র সন্ত্রাসীরা তা-ব চালিয়ে বসতঘর ভাংচুর, লুটপাট ও বাড়ির গাছপালা কর্তনসহ একটি সাজানো সংসারকে ল-ভ- করে দিয়েছে। হামলার সময় অসহায় প্রতিবন্ধী পরিবারের চিৎকার, আর্তনাদ ও কান্নায় আশপাশের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলিবর্ষণও করে। সন্ত্রাসীদের গুলির ভয়ে কেউ তাদের রক্ষায় এগিয়ে আসেননি বলে জানান ভুক্তভোগীরা। প্রায় ২ ঘণ্টা তা-ব চালিয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। ভুক্তভোগী পরিবারের সদস্য আশাব উদ্দীন জানান, পাশের ঘাটপাড়া গ্রামের প্রভাবশালী শফিকের ভাই সন্ত্রাসী আব্দু রহিমের নেতৃত্বে প্রায় ৫০-৬০ জনের মতো ভাড়াটিয়া গু-া এ হামলা চালায়। এ সময় তার মা ও তিন বোন ও প্রতিবন্ধী ভাইকে লোহার রড দিয়ে নির্দয়ভাবে মারধর করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। সন্ত্রাসীদের আঘাতে তার মা ও তিন

বোনের হাত ভেঙে গেছে বলে জানান তিনি। এদিকে, খবর পেয়ে রাত আড়াইটার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছে কক্সবাজার মডেল থানার একদল পুলিশ। আহতদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে আনা হয়েছে।
কক্সবাজার সদর থানার ওসি ফরিদ উদ্দিন খন্দকার বলেন, রাতে খবর পেয়ে ঘটনাস্থলে যান একদল পুলিশ। আহতদের কাছ থেকে ঘটনার বিষয়ে জানা গেছে। এখনো আহতদের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ দায়ের করেনি। যদি অভিযোগ পাওয়া যায় তাহলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য গত কিছুদিন আগে অসহায় পরিবারটির মা-মেয়ে তাদের ভিটেমাটি রক্ষা করতে গিয়ে প্রভাবশালীর দায়ের করা মিথ্যা মামলায় জেল খেটেছেন। পরে ব্যাপক সমালোচনার মুখে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন এগিয়ে আসেন এবং এ ঘটনায় ভূমিদস্যুদের বিরুদ্ধে ভুক্তভোগীদের দিয়ে মামলা দায়ের করান। এ মামলায় জামিন নিয়ে আবারো অসহায় পরিবারের ওপর হামলা চালালো ভূমিদস্যুরা।
জানা যায়, কক্সবাজারের সাবেক শিবির ক্যাডার ভূমিদস্যু শফিক। তার বিরুদ্ধে হত্যা, নাশকতা ও পুলিশ সদস্যদের ওপর হামলার মামলাসহ অর্ধ ডজন মামলা রয়েছে।
স্থানীয় লোকজন জানান, যুগ যুগ ধরে এ ভূমি ভোগ-দখল করে আছে অসহায় প্রতিবন্ধী পরিবারটি। পরিবারের প্রধান ও তার দুই সন্তান প্রতিবন্ধী। এমন অসহায় পরিবারের ওপর হামলার বিষয়টি অমানবিক ও সন্ত্রাসী কার্যক্রম বলে তারা মন্তব্য করেন স্থানীয়রা।
প্রতিবন্ধী পরিবারটি যাতে ন্যায়বিচার পায় সেজন্য পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয়রা।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট