চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪

সর্বশেষ:

লন্ডনে বসে ষড়যন্ত্র করে লাভ হবে না: হানিফ

নিজস্ব প্রতিবেদক

১১ মে, ২০১৯ | ৬:০৭ অপরাহ্ণ

তারেক রহমান দেশের বাইরে থেকে ষড়যন্ত্র করছেন অভিযোগ করে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, লন্ডনে বসে ষড়যন্ত্র করে কোন লাভ হবে না। তারেক রহমানকে আমরা দেশে ফিরিয়ে এনে তার বিচারের রায় কার্যকর করব।

আজ শনিবার সকালে নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে চট্টগ্রামের সাত জেলা কমিটির বিশেষ বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, বিএনপি-জামায়াত হচ্ছে অশুভ শক্তি। এরা বাংলাদেশে ক্যান্সারের বিষফোঁড়া। এদের চিরতরে বাংলাদেশ থেকে উপড়ে ফেলতে হবে। দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে এ চক্র ষড়যন্ত্র করছে। এরা যতদিন বাংলাদেশে থাকবে, ততদিন এই বাংলাদেশে আঘাত হানবে, বারবার তারা সমস্যা সৃষ্টি করার চষ্টো করবে। তাদের কারণে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হবে।

বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের ব্যাপারে দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, আজকে সময় এসেছে আমাদের, সারাদেশের মানুষকে ঐক্যবদ্ধ করে এই ক্যান্সারের বিষফোঁড়াকে আমরা চিরতরে উপড়ে ফলেতে চাই।

সভায় এমপিদের তৃণমূল পর্যায়ে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে কাজ করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তৃণমূল নেতা-কর্মীরা হচ্ছে আওয়ামী লীগের প্রাণশক্তি। তাদের নিয়েই কাজ করতে হবে। কিন্তু আপনাদের সাথে তৃণমূল নেতাকর্মীদের দূরত্ব সৃষ্টি হচ্ছে। তা কমিয়ে আনতে হবে এবং তাদের সাথে নিয়ে সাংগঠনিক সকল কাজ করে যেতে হবে। তৃণমূল র্কমীরা না থাকলে আপনাদের অস্তিত্ব থাকবে না বলেও উল্লেখ করেন তিনি।

রমজান মাস থেকেই সকল উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড ও ইউনিটের কমিটি করার নির্দেশ প্রদান করে তিনি আরও বলেন, আগামী অক্টোবরে দলের কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। তার আগেই গণতান্ত্রিক দল হিসেবে তৃণমূল পর্যায়ে নেতৃত্ব সৃষ্টির কাজ করতে হবে।

চট্টগ্রাম মহানগর, উত্তর, দক্ষিণ, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জলো আওয়ামী লীগের এই র্বধতি সভায় প্রধান অতিথি ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু।

প্রধান অতিথির বক্তব্যে আবদুল মতিন খসরু তৃণমূল নেতাদের বেশি গুরুত্ব দেয়ার কথা উল্লেখ করে বলেন, তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা পাশে না থাকলে আপনাদের পথ অনেক কষ্টের হয়ে দাঁড়াবে। তাই তাদের বেশি গুরুত্ব দিতে হবে। এছাড়া এখন পর্যন্ত যারা পদ ধরে আছেন, কন্তিু কাজ করছেন না, তাদের পদ থেকে সরে যাওয়ার আহ্বানও জানান তিনি। তিনি বলেন, দলে কোন গুণ্ডা-পাণ্ডার জায়গা দেয়া হবে না।

চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কারী এনামুল হক শামীমের সঞ্চালনায় সভায় বশিষে অতথিি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৗেধুরী নওফেল, সংসদের হুইপ সামশুল হক চৗেধুরী, নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৗেধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি ফজলে করিম চৗেধুরী, দক্ষিণের সভাপতি মােসলেম উদ্দিন চৗেধুরী। এছাড়া উপস্থিত ছিলেন সাংসদ নজরুল ইসলাম, এম এ লতিফ, মাহফুজুর রহমান মিতা, সাইমুম সরওয়ার কমল, উত্তর জলোর সাধারণ সম্পাদক মফিজুর রহমান, নারী সাংসদ ওয়াসিকা আয়শা খানম ও খাদিজাতুল আনোয়ার সনি।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট