চট্টগ্রাম মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

বিআরটিএ চট্টগ্রামের জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন

বিজ্ঞপ্তি

২২ অক্টোবর, ২০২৪ | ৬:১৫ অপরাহ্ণ

“ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার” এই প্রতিপাদ্যে আজ পালিত হল জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৪ । এ উপলক্ষে বিআরটিএ-চট্টগ্রামের উদ্যোগে আজ (২২ অক্টোবর) মঙ্গলবার দিনব্যাপী নানা কর্মসূচি পালিত হয়েছে।

 

কর্মসূচির আওতায় ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজে সকাল ১০টা থেকে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয়ে সড়ক নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

 

বিআরটিএ চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. মাসুদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দ মাহবুবুল হক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (ট্রাফিক-উত্তর)-এর এডিসি কীর্তিমান চাকমা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চট্টগ্রাম সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি, ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজের রেক্টর লে. কর্নেল মোহাম্মদ মঈনুল ইসলাম চৌধুরী (অব.), ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল  আহমেদ শাহিন আলরাজী।

 

আরো উপস্থিত ছিলেন বিআরটিএ, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (ইঞ্জিনিয়ারিং) সৈয়দ আইনুল হুদা চৌধুরী এবং বিআরটিএ, চট্টগ্রাম জেলা সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিনিয়ারিং) রায়হান আক্তার উর্থী ।

 

এ উপলক্ষে স্কুল প্রোগ্রাম পরবর্তী নগরীর নিউমার্কেট মোড়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২৪ উপলক্ষে বিআরটিএ, সিএমপি ট্রাফিক বিভাগ, বিআরটিসি, সড়ক ও জনপদ বিভাগ, পরিবহন মালিক প্রতিনিধি, পরিবহন শ্রমিক প্রতিনিধি ও নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর সমন্বয়ে একটি রোড শো হয়। এছাড়া সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মোটরযান চালক, মোটরযান মালিক, মোটরযানের যাত্রী, পথচারী ও অভিভাবকদের মাঝে বিভিন্ন সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয় এবং বিভিন্ন যানবাহনে সচেতনতামূলক স্টিকার লাগানো হয় ।

 

এছাড়া দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগরীতে সড়ক নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধিমূলক মাইকিং কার্যক্রম এবং নগরীর প্রবেশ দ্বার ফৌজদার হাটে ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম চলমান রয়েছে ।

 

 

পূর্বকোণ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট