চট্টগ্রাম সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

নিজের অবৈধ স্থাপনা অপসারণ করলেন আকবর শাহ থানা বিএনপি নেতা

নিজস্ব প্রতিবেদক

২১ অক্টোবর, ২০২৪ | ১২:০৬ পূর্বাহ্ণ

পাহাড়ে অবৈধ দখলদার উচ্ছেদে প্রশাসনিক ঘোষণা আসায় চট্টগ্রাম নগরীর আকবর শাহ এলাকায় নিজ উদ্যোগেই অবৈধ স্থাপনা অপসারণ করলেন থানা বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মো. মহিউদ্দিন।

 

রোববার (২০ অক্টোবর) বিকেলে নগরীর আকবর শাহ এলাকার শাপলা আবাসিক ইমাম নগরে এ ঘটনা ঘটে। দেখা যায় এ সরকারি জমি ছেড়ে দিচ্ছেন নিজ খরচে ভবন ভেঙে।

 

এই বিএনপি নেতা মহিউদ্দিন জানান, ‘বিভাগীয় কমিশনার অফিসে অনুষ্ঠিত ‘চট্টগ্রাম পাহাড় ব্যবস্থাপনা কমিটির পর্যালোচনা’ সভায় আগামী ২৩ ও ২৪ অক্টোবর উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়ে আমি নিজ উদ্যোগে নিজের মালিকানাধীন দুই শতক জমি ছেড়ে দিলাম। এই জমিতে২৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত স্থাপনা ছিলো।’

 

এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সাদি উর রহিম জাদিদ বলেন, ‘আমাদের কাছে জমিদার বা দখলদারদের তালিকা নেই। তবে নগরের ২৬ পাহাড়ে ঝুঁকিপূর্ণ এবং অবৈধভাবে বসবাসকারী পরিবারের সংখ্যা রয়েছে; যা হলো ৬ হাজার ৫৫৮টি। শিগগিরই অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে।’

উল্লেখ্য, গত বৃহস্পতিবার চট্টগ্রামের বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে ‘পাহাড় ব্যবস্থাপনা কমিটির ২৯ তম সভায় গৃহীত সিদ্ধান্ত সমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায়’ নির্দেশ দেয়া হয় যে নগরীর আকবর শাহসহ বিভিন্ন পাহাড়ে আগামী ২৩ ও ২৪ অক্টোবর উচ্ছেদ অভিযান চালানো হবে।

 

পূর্বকোণ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট