চট্টগ্রাম শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪

গভীর রাতে চট্টগ্রামে হঠাৎ আওয়ামী লীগের মিছিল, গ্রেপ্তার ১

অনলাইন ডেস্ক

১৯ অক্টোবর, ২০২৪ | ১১:৪৪ পূর্বাহ্ণ

শেখ হাসিনা সরকারের পতনের আড়াই মাস পর চট্টগ্রামে মিছিল করেছে আওয়ামী লীগ।

শুক্রবার (১৮ অক্টোবর) দিবাগত রাত পৌনে ১টায় নগরীর কোতোয়ালীর জামালখান এলাকায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ২০ থেকে ৩০ জন নেতাকর্মী হঠাৎ মিছিল করেন। কিছু সময়ের জন্য ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’সহ নানা স্লোগান দিয়ে তারা চলে যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, গভীর রাতে হঠাৎ কয়েকজন মিছিল বের করেন। মিছিলে অংশ নেওয়া বেশিরভাগই তরুণ বয়সী। কয়েকটি মোটরসাইকেলযোগে তারা জামালখান মোড় এলাকায় জয় বাংলা, জয় বঙ্গবন্ধু এবং ‘শেখ হাসিনার ভয় নেই, রাজপথ ছাড়ি নাই’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

মিছিলের তিনটি ভিডিও শুক্রবার রাতেই আওয়ামী লীগের ভেরিফাইড ফেসবুক পেজে শেয়ার করা হয়। সেখানে লেখা হয়, চট্টগ্রামে জয়বাংলা স্লোগানে প্রকম্পিত রাজপথ। অন্যায়, অত্যাচার, নির্যাতন করে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের দমিয়ে রাখা যায় না।

হঠাৎ করে গভীর রাতে আওয়ামী লীগের মিছিল করায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। তারা জানান পুলিশের নিষ্ক্রিয়তার সুযোগে এ কর্মসূচি পালনের দুঃসাহস দেখিয়েছে আওয়ামী লীগ।

মিছিলের প্রতিবাদে শুক্রবার রাতে কর্মসূচি ঘোষণা করে চট্টগ্রামের সমন্বয়ক মোহাম্মদ রাসেল আহমেদ বলেন, খুনি হাসিনাকে পুনর্বাসনের জন্য শহীদের রক্তরঞ্জিত রাজপথে স্লোগান দেওয়ার প্রতিবাদে শনিবার (১৯ অক্টোবর) বিকেল ৩টায় জামালখানে বিক্ষোভ সমাবেশ হবে। দলমত নির্বিশেষে সকল ছাত্র-জনতাকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে পুনরায় নেমে আসার আহ্বান জানাচ্ছি।

তবে মিছিলের পর একজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল কাদের চৌধুরী।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট