চট্টগ্রাম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

চমেকের চাঞ্চল্যকর ডা. মিজান হত্যার ৩১ বছর আজ

নিজস্ব প্রতিবেদক

১৮ অক্টোবর, ২০২৪ | ২:১১ অপরাহ্ণ

চট্টগ্রাম মেডিকেল কলেজের চাঞ্চল্যকর ট্রিপল হত্যাকাণ্ডের মামলা পুনরায় তদন্তের উদ্যোগ নেয়া হচ্ছে। ১৯৯৩ সালের ১৮ অক্টোবর চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) ডক্টর’স ক্যাফেটেরিয়াতে ছাত্রলীগের চিহ্নিত সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত হয়েছিলেন ইন্টার্ন চিকিৎসক মিজানুর রহমান, তার বন্ধু বোরহান ও ফরিদ। চমেকের ইতিহাসে সংঘটিত নৃশংস এ হত্যাকাণ্ডের ৩১ বছর পূর্ণ হচ্ছে আজ।

 

এ উপলক্ষে তিনদিনের কর্মসূচি হাতে নিয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ শহীদ ডা. মিজান স্মৃতি ফাউন্ডেশন এবং চমেক এমবিবিএস ২৮তম ব্যাচের সাবেক শিক্ষার্থীরা। কর্মসূচিগুলো হলো- ১৮ অক্টোবর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল কেন্দ্রীয় মসজিদে খতমে কোরআন, ১৯ অক্টোবর দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে খাবার বিতরণ এবং ২৪ অক্টোবর চমেকের নতুন সেমিনার হলে স্মরণসভা।

 

১৯৯৩ সালের ১৮ অক্টোবর চমেকের ডক্টর’স ক্যাফেটেরিয়াতে ছাত্রলীগের চিহ্নিত সন্ত্রাসীদের ব্রাশফায়ারে তিনজনকে হত্যা করা হয়। এ ঘটনায় বিএমএ’র তৎকালীন সাধারণ সম্পাদক খুরশীদ জামিল চৌধুরী, ডা. সালাউদ্দিন ভুঁইয়া বাদল, ডা. ওমর ফারুক, পঞ্চম বর্ষের ছাত্র মোহাম্মদ আবদুস সালাম, একই বর্ষের ছাত্র সোমালি নাগরিক হাসান মোহাম্মদ, চতুর্থ বর্ষের ছাত্র শরাফত আনাম, একই বর্ষের ছাত্র মোহাম্মদ টিপু ও সিকান্দার হায়াত খান গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছিলেন।

 

পূর্বকোণ/ইব

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট