চট্টগ্রাম মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে পূজামণ্ডপে ইসলামী সংগীত পরিবেশন: জামিন পেল ২ শিল্পী

নিজস্ব প্রতিবেদক 

১৫ অক্টোবর, ২০২৪ | ৬:০২ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর জেএমসেন হল পূজামণ্ডপে ইসলামী সংগীত পরিবেশনের ঘটনায় গ্রেপ্তার দুই শিল্পীর জামিন মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (১৫ অক্টোবর) চট্টগ্রাম ষষ্ঠ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরীফুল ইসলামের আদালত তাদের জমিন মঞ্জুর করেন।

 

জামিনপ্রাপ্তরা হলেন— শহীদুল করিম (৪২) ও নুরুল ইসলাম (৩৪)। তারা দুজনেই চট্টগ্রাম কালচারাল অ্যাকাডেমি নামে একটি সাংস্কৃতিক সংগঠনের শিল্পী। তাদের মধ্যে শহিদুল করিম পেশায় চট্টগ্রামের বেসরকারি তানজিমুল উম্মাহ মাদ্রাসার শিক্ষক এবং নুরুল ইসলাম দারুল ইরফান অ্যাকাডেমির শিক্ষক।

 

বিষয়টি নিশ্চিত করে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শামসুল আলম বলেন, আদালত প্রত্যেককে ১ হাজার টাকা বন্ডে অভিযোগপত্র না আসা পর্যন্ত জামিন দিয়েছেন।

 

এর আগে গতকাল সোমবার দুই আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের করা রিমান্ড আবেদনের শুনানির দিন ধার্য ছিল। ওইদিন চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহর আদালতে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল এবং জামিন আবেদন করেন। শুরুতে রিমান্ড আবেদন বাতিলের শুনানি হয় এবং আদালত রিমান্ড আবেদন বাতিল করে দেন। এসময় বাদীপক্ষের আইনজীবীরা আদালতে এর বিরোধিতা করেন। এতে করে দুই পক্ষের আইনজীবীদের মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে বিব্রত হয়ে আদালতের বিচারক জামিন শুনানি না করেই এজলাস ত্যাগ করেন।

 

উল্লেখ্য, গত ১০ অক্টোবর রাতে জেএমসেন হল পূজামণ্ডপে ইসলামী ভাবধারার সংগীত পরিবেশন করেন চট্টগ্রাম কালচারাল অ্যাকাডেমি নামে একটি সংগঠনের ছয়জন শিল্পী। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। এ ঘটনায় নগরীর কোতোয়ালি থানায় শুক্রবার একটি মামলা হয়। এতে সংগীত পরিবেশনের সঙ্গে জড়িত ছয় শিল্পীর পাশাপাশি তাদের আমন্ত্রণকারী মহানগর পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্তকে আসামি করা হয়েছে।

 

 

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট