চট্টগ্রাম শনিবার, ১২ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

‘শিশুদের হাতে মোবাইল নয়, বই তুলে দিতে হবে’

নিজস্ব প্রতিবেদক

১২ অক্টোবর, ২০২৪ | ৮:৩৮ অপরাহ্ণ

লিম ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান মো. মাসুদুর রহমান বলেছেন, শিশু কিশোর-কিশোরীদের হাতে মোবাইল ফোন তুলে না দিয়ে বই তুলে দিতে হবে। পাশাপাশি তাদেরকে নৈতিক ও ধর্মীয় শিক্ষায় গড়ে তুলতে হবে।

 

মঙ্গলবার দুপুরে ফটিকছড়ির নাজিরহাট সিটি গার্ডেন স্কুলে চিত্রাংকন ও ইংরেজি হস্তলিপি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে মাসুদুর রহমান বলেন, আমাদের আগে একজন খাটি মুসলমান হতে হবে। তারপর সবাইকে এখন থেকে লক্ষ্য ঠিক করতে হবে, কে ডাক্তার হবে, কে প্রকৌশলী হবে৷ আর এই টার্গেটে পৌঁছাতে সবাইকে ভালভাবে পড়ালেখা করতে হবে। পড়ালেখা ছাড়া জীবনে উন্নতি সম্ভব নয়। আর এসব করতে হলে পিতামাতা ও শিক্ষকদের কথা শুনতে হবে। সময়কে অপব্যবহার করা যাবে না। খেলার সময় খেলা আর পড়ার সময় পড়তে হবে।

 

অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন স্কুলের চেয়ারম্যান রহমতুল্লাহ মিন্টু। স্কুলের প্রধান শিক্ষক এইচ এম হানিফের সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনা করেন মাস্টার সাজ্জাদ হোসেন। এসময় অতিথি ছিলেন, ল্যাব এইড ফার্মার সিনিয়র অফিসার শামসুল আরেফিন আরিফ, ফটিকছড়ি উপজেলা ওলামা-মাশায়েখ পরিষদের সেক্রেটারি মাওলানা আলী হোসাইন, সাইফুল ইসলাম ও ইউসুফ আরফাত। অন্যান্যদের মধ্যে শিক্ষিকা নিপা আক্তার, তিসা আক্তার, সুপর্ণা চক্রবর্তী, নাজু আক্তারসহ, শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। এ সময় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আগত অতিথিরা।

 

 

পূর্বকোণ/আরাফাত/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট