চট্টগ্রাম শনিবার, ১২ অক্টোবর, ২০২৪

নাগরিক জ্ঞান সমৃদ্ধকরণ শীর্ষক নবজাগরণের কর্মশালা

বিজ্ঞপ্তি

১২ অক্টোবর, ২০২৪ | ১২:০৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামের ক্রিয়েটর্স হাবে অনুষ্ঠিত হলো নবজাগরণের ‘নাগরিক জ্ঞান সমৃদ্ধকরণ’ শীর্ষক বিশেষ কর্মশালা। ৩০ জন তরুণ অংশগ্রহণকারী নিয়ে আয়োজিত এই কর্মশালার মূল প্রতিপাদ্য ছিল ‘কে আমি!’, যা নাগরিক অধিকার, দায়িত্ব ও নেতৃত্ব নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্য নিয়ে পরিচালিত হয়।

 

শুক্রবার (১১ অক্টোবর) অনুষ্ঠিত এই ওয়ার্কশপের বিশেষ অতিথি ছিলেন ক্যারিয়ার টকের প্রধান সংগঠক ইমরান চৌধুরী। কর্মশালার মূল আলোচনার বিষয়গুলো ছিল- আমার অধিকার ও কর্তব্য, পরিচয় ও দায়িত্ব: স্থানীয় থেকে জাতীয় পর্যায়ে, নাগরিক মূল্যবোধ ও নৈতিকতা ও নেতৃত্বে আমি: পরিবর্তনের শক্তি।

 

কর্মশালার প্রধান উদ্দেশ্য ছিল অংশগ্রহণকারীদের নাগরিক অধিকার ও দায়িত্ব সম্পর্কে গভীর ধারণা দেওয়া এবং এর মাধ্যমে তাদের মধ্যে সচেতনতা তৈরি করা, যাতে তারা দেশের দায়িত্বশীল ও সুশৃঙ্খল নাগরিক হিসেবে গড়ে উঠতে পারে।

 

সংগঠনের সভাপতি রকিবুল হাসান রাকিব বলেন, নবজাগরণ তরুণদের মধ্যে নাগরিক অধিকার ও দায়িত্ব নিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমাদের মূল লক্ষ্য হলো তরুণদের দায়িত্বশীল ও সক্রিয় নাগরিক হিসেবে গড়ে তোলা। ‘আশার আলো ছড়িয়ে, সমাজ বদলায়’- এই স্লোগানকে ধারণ করেই আমরা সমাজে ইতিবাচক পরিবর্তন আনতে নিরলসভাবে কাজ করে চলেছি।

 

উল্লেখ্য, নবজাগরণ ইতোমধ্যেই সামাজিক উন্নয়ন এবং তরুণদের মধ্যে নাগরিক অধিকার বিষয়ক সচেতনতা বৃদ্ধিতে সক্রিয় ভূমিকা পালন করে চলেছে, যা ভবিষ্যতে আরও বিস্তৃতভাবে কাজ করার প্রত্যাশা রাখে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট