চট্টগ্রাম শনিবার, ১২ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

সবজির বাজার এখনও চড়া, কমে আসছে ডিমের দাম

নিজস্ব প্রতিবেদক

১১ অক্টোবর, ২০২৪ | ১১:৪৮ পূর্বাহ্ণ

সরবরাহ সংকটের অজুহাত দেখিয়ে বাজারে এখনও চড়া দামে বিক্রি হচ্ছে বিভিন্ন ধরনের সবজি। কেজিপ্রতি ১০০ টাকার নিচে তেমন কোন সবজি মিলছে না বললেই চলে। তবে বিপুল পরিমাণ আমদানির খবরে কমতে শুরু করেছে ডিমের দাম। ডজনপ্রতি ডিম এখন ১৭৫-১৮০ টাকা থেকে কমে ১৬৫-১৭০ টাকায় বিক্রি হচ্ছে বাজারে।

 

 

গতকাল বৃহস্পতিবার নগরীর অক্সিজেন, আতুরার ডিপো, বহদ্দারহাট, চকবাজার, বিবিরহাট, কর্ণফুলী কমপ্লেক্স, কাজীর দেউড়ি, চকবাজারসহ বিভিন্ন বাজার ঘুরে এসব তথ্য জানা গেছে। সবজি বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, বরবটি ১১০ থেকে ১২০, বেগুন ৯০-১০০, পেঁপে ৪০-৫০, কাঁকরোল ১০০-১২০, মিষ্টি কুমড়া ৫৫-৬০, টমেটো ২২০-২৪০, পটল ৬০-৬৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এর বাইরে শসা ৭৫-৮০, শিম ১৮০-২০০, বাঁধাকপি ৬৫-৭০, আলু ৫৫-৬০, ঢেঁড়স ৭০, গাজর ১৬০, কাঁচা মরিচ ৩৮০-৪০০, চিচিঙ্গা ৭০, বিলেতি ধনিয়া পাতা ৪০০-৫০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এদিকে, পাইকারিতে দাম কমায় খুচরায়ও কমেছে পেঁয়াজের দাম। তবে পাইকারিতে আদা-রসুনের দাম কমলেও খুচরায় বাড়তি দামেই বিক্রি হচ্ছে এই দুই পণ্য। এর মধ্যে পেঁয়াজ ১০০, রসুন ২৪০ এবং আদা ৩২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে বন্দরনগরী চট্টগ্রামে।

 

 

লইট্টা, তেলাপিয়া ও পাঙাস মাছের দাম কিছুটা কমলেও অপরিবর্তিত রয়েছে মাংসের দাম। নগরীতে লইট্টা ১৮০-২০০, পাঙাস ও তেলাপিয়া ১৮০-২৪০, নারকেলি ২০০, কাতল ৩২০-৩৫০, রুই ৩৫০-৩৮০, পোয়া ৩০০ এবং পাবদা ৩৮০-৪০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। তবে বাজারে এখনও বাড়তি দামেই বিক্রি হচ্ছে সবধরনের মুরগি। দেশি ৫২০, সোনালি ৩৪০ এবং ব্রয়লার মুরগি ১৯০-১৯৫ টাকা কেজি দরে বিক্রি হয়েছে চট্টগ্রামের বাজারে। এর বাইরে ৭৮০ থেকে ৯৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে গরুর মাংস।

 

 

পূর্বকোণ/ইব

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট