চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

বিদ্যানন্দের উদ্যোগে ১ টাকায় পুজোর বাজার

১০ অক্টোবর, ২০২৪ | ৪:০৪ অপরাহ্ণ

শারদীয় দূর্গাপূজাকে সামনে রেখে বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে চট্টগ্রাম নগরীর জামালখানের একটি কনভেনশন হলে বিদ্যানন্দ ফাউন্ডেশন ‘১ টাকায় পুজোর বাজার’ নামে একটি প্রোগ্রাম আয়োজন করেছে। প্রোগ্রামের স্লোগান ছিল ‘সবাই মিলে উৎসব সবাই মিলে বাংলাদেশ’।

 

দিনব্যাপী এ প্রোগ্রামে চট্টগ্রাম শহরের বিভিন্ন এলাকা থেকে নিম্নআয়ের সহস্রাধিক শিশু, মহিলা ও বৃদ্ধ অংশগ্রহণ করেন এবং এক টাকায় নতুন কাপড় কিনেছেন ও পরিবারের জন্য বাজার করেছেন। এসব মানুষের আসা-যাওয়ার জন্য ফাউন্ডেশনের পক্ষ থেকে ফ্রি বাস সার্ভিসের ব্যবস্থা ছিল। এছাড়াও সবার জন্য ছিল নানা আনন্দ আয়োজন ও মিষ্টিমুখের ব্যবস্থা।

 

চাল, ডাল, চিনি, নারিকেল, সুজি, ডিম, তেলসহ প্রায় ২১ রকমের পণ্য দিয়ে সাজানো হয়েছিল একটি সুপারশপ। প্রতিটি আইটেমের দাম মাত্র ১ টাকা! সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত এই সুপারশপে প্রতি পরিবারের দু’জনের জন্য এক টাকা দিয়ে নতুন কাপড় কেনার ব্যবস্থা যেমন ছিল, তেমনি ১ টাকা দিয়ে আরও ৫টি যেকোন আইটেম বাছাই করে কিনে নেয়ার ব্যবস্থা ছিল।

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, এশিয়ান ওমেন ইউনিভার্সিটি, প্রিমিয়ার, আইআইইউসি, চট্টগ্রাম কলেজসহ বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের ৫০ জন স্বেচ্ছাসেবক বিক্রেতার দায়িত্ব পালন করেন এই বাজারে।

 

বিদ্যানন্দের বোর্ড ডিরেক্টর জামাল উদ্দিন বলেন, আমরা প্রতিটি উৎসবে ধনী-দরিদ্রের বৈষম্য দূর করে চাই সম্প্রীতির বন্ধন গড়তে। সে সাথে নিশ্চিত করতে চাই উৎসবে সুবিধাবঞ্চিত মানুষের অংশগ্রহণ।-বিজ্ঞপ্তি

 

পূর্বকোণ/মাহমুদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট