চট্টগ্রাম মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪

চসিক: কাউন্সিলরবিহীন ৪১ ওয়ার্ডের তদারকিতে ১৩ কর্মকর্তা

অনলাইন ডেস্ক

৭ অক্টোবর, ২০২৪ | ১০:০১ অপরাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ৪১ ওয়ার্ডের জন্ম-মৃত্যু নিবন্ধনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজ তদারকি করবেন ১৩ কর্মকর্তা।

 

সোমবার (৭ অক্টোবর) চসিকের সচিবালয় বিভাগের সংস্থাপন শাখার সচিব মোহাম্মদ আশরাফুল আমিন স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

 

ওই অফিস আদেশে বলা হয়েছে, ‘জন্ম ও মৃত্যু নিবন্ধন আইন ২০০৪’ এর ধারা ৪(ক) অনুযায়ী নিরবিচ্ছিন্ন নাগরিক সেবা নিশ্চিতকরণে জনস্বার্থে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ওয়ার্ডগুলোতে জন্ম ও মৃত্যু নিবন্ধক হিসেবে দায়িত্ব দেওয়া হলো এবং পাশাপাশি তাদের সংশ্লিষ্ট ওয়ার্ডগুলোতে জাতীয়তা, চারিত্রিক সনদ, মৃত ব্যক্তির উত্তরাধিকার সনদ, অবিবাহিত সনদ, প্রত্যয়নপত্র, পরিবারিক সনদসহ অন্যান্য সনদ প্রদানের ক্ষমতা দেওয়া হলো। কর্মকর্তাবৃন্দ সংশ্লিষ্ট ওয়ার্ড অফিসের আওতাধীন কর্মকর্তা-কর্মচারীদের হাজিরা, বেতন-ভাতাসহ সংশ্লিষ্ট বিষয়গুলো তদারকি করবেন।’

 

এর মধ্যে চসিকের ২৪, ২৭ এবং ৩৮ নম্বর ওয়ার্ডে সচিব মোহাম্মদ আশরাফুল আমিন, ১৪ এবং ১৫ নম্বর ওয়ার্ডে আইন কর্মকর্তা মোহাম্মদ জসিম উদ্দিন, ৭ এবং ৮ নম্বর ওয়ার্ডে প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা কমান্ডার লতিফুল হক কাজমী, ১৬, ১৭ এবং ২০ নম্বর ওয়ার্ডে প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, ৪, ৫ এবং ৬ নম্বর ওয়ার্ডে প্রধান শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম, ২৯ এবং ৩০ নম্বর ওয়ার্ডে স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন, ৩১, ৩৪ এবং ৩৫ নম্বর ওয়ার্ডে শিক্ষা কর্মকর্তা মোছাম্মদ রাশেদা আক্তার, ৯, ১০, ১১, ১৩ এবং ২৬ নম্বর ওয়ার্ডে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম, ১৮, ১৯, ২২, ৩২ এবং ৩৩ নম্বর ওয়ার্ডে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা শাহরীন ফেরদৌসী, ২১, ২৩, ২৫, ২৮ এবং ৩৬ নম্বর ওয়ার্ডে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা রক্তিম চৌধুরী, ১, ২ এবং ৩ নম্বর ওয়ার্ডে রাজস্ব কর্মকর্তা মো. সাব্বির রাহমান সানি, ৩৯, ৪০ এবং ৪১ নম্বর ওয়ার্ডে নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতী সর্ববিদ্যা এবং ১২ ও ৩৭ নম্বর ওয়ার্ডে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট