চট্টগ্রাম রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

দুই জাহাজে আগুন: ‘নাশকতা’ কিনা উত্তর পেতে মন্ত্রণালয়ের কমিটি

নিজস্ব প্রতিবেদক

৬ অক্টোবর, ২০২৪ | ৬:৩১ অপরাহ্ণ

চট্টগ্রামে পাঁচ দিনের ব্যবধানে দুইটি তেলবাহী জাহাজে আগুনের পেছনে ‘নাশকতা’ রয়েছে, বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) এমডির এমন সন্দেহের পর তার উত্তর পেতে মন্ত্রণালয়ের পক্ষ থেকে কমিটি গঠনের কথা বলেছেন নৌ উপদেষ্টা সাখাওয়াত হোসেন।

 

রবিবার (৬ অক্টোবর) চট্টগ্রামে বিএসসির কার্যালয়ে সংস্থাটির কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

 

সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার পরও অল্পদিনের মধ্যে রাষ্ট্রীয় পতাকাবাহী দুটি জাহাজে অগ্নিকাণ্ডের ঘটনা কোনো নাশকতা কি না, সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, পরপর দুইটি ঘটনায় স্বাভাবিকভাবে মানুষের মনে একটা সন্দেহ থাকতে পারে। স্বাভাবিকভাবে আমরা যে সময়টাতে আছি, এটা তো একটু অস্থির সময়। আমরা সরকারের পক্ষ থেকে চেষ্টা করছি এ অস্থিরতাটা কমাতে।

 

সাবেক এই সেনা কর্মকর্তা বলেন, ছোটখাট ঘটনা ঘটলেও আপনাদের মনে সন্দেহ জাগতে পারে, এটা অন্য কোনো ব্যাপার কি না। সে সন্দেহ যাতে দূর হয় এবং প্রকৃত বিষয়টা বের করে আনতে পারে…একটা বেশ বড় এনকোয়ারি কমিটি, যেখানে সব ধরনের এক্সপার্টরা থাকবে। সিকিউরিটি এক্সপার্ট থেকে শুরু করে যারা অয়েল ট্যাংকারে কাজ করেছেন এবং বিএসসির প্রতিনিধি নিয়ে ৯-১০ জনের কমিটি তৈরি করা হয়েছে।

 

অনুসন্ধান দলের সদস্যরা সাগরে গিয়ে জাহাজ দুটির অবস্থা পর্যবেক্ষণ করবেন জানিয়ে তিনি বলেন, তারা আসবেন, অন দ্য স্পট জাহাজটাও তারা দেখবেন, আসলে বিষয়টা কী। মানুষ যেগুলো সন্দেহ করছে সে ধরনের কিছু আছে কিনা। কী হয়েছে সেটা নিয়ে অনুমানভিত্তিক আমি কোনো কথা বলতে চাই না। ইনকোয়ারি হবে; শেষ হলে তার রেজাল্টগুলো আপনারা জানতে পারবেন। এ মুহূর্তে কিছু বললে এনকোয়ারি ইনফ্লুয়েন্সড হয়ে যাবে।

 

কমিটির প্রতিবেদন দেয়া পর্যন্ত অপেক্ষা করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, পরপর দুইটি ঘটনা কেন ঘটেছে এটা কোনো পিওরলি একসিডেন্ট নাকি আপনারা যেটা বলছেন সেটা, সে উত্তর পেতেই মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ কমিটি গঠন করা হয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট