চট্টগ্রাম শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

‘এমটি বাংলার সৌরভ’-এ আগুন লাগার ঘটনা তদন্তে কমিটি

নিজস্ব প্রতিবেদক

৫ অক্টোবর, ২০২৪ | ৭:৪২ অপরাহ্ণ

বাংলাদেশ শিপিং কর্পোরেশনের (বিএসসি) মালিকানাধীন জাহাজ ‘এমটি বাংলার সৌরভ’-এ আগুন লাগার ঘটনায় তদন্তে কমিটি গঠন করা হয়েছে।

 

আট সদস্যের কমিটিতে বিএসসির নির্বাহী পরিচালক (প্রযুক্তি) ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইউসুফকে সভাপতি করা হয়েছে। সদস্যসচিব করা হয়েছে বিএসসির মহাব্যবস্থাপক (ডিপিএ অ্যান্ড সিএসও) মঈন উদ্দিন আহাম্মদ মজুমদারকে।

 

শনিবার (৫ অক্টোবর) বিএসসির সচিব আবু সাফায়াৎ মুহাম্মদ শাহে দুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তদন্ত কমিটি গঠনের বিষয়টি জানানো হয়। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে বিএসসির ব্যবস্থাপনা পরিচালক বরাবরে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

 

কমিটির বাকি ছয় সদস্যের মধ্যে রয়েছেন- বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের প্রতিনিধি, ইস্টার্ন রিফাইনারি লিমিটেডের প্রতিনিধি, বিএসসি আঞ্চলিক কার্যালয়, ঢাকার পরামর্শক (মেরিন সুপার-ডেক), বিএসসির মহাব্যবস্থাপক (মেরিন ওয়ার্কশপ), বিএসসির মহাব্যবস্থাপক (কার্গো সুপারভিশন অ্যান্ড অপারেশন) এবং বিএসসির মহাব্যবস্থাপক (জাহাজ মেরামত)।

 

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে শুক্রবার (৪ অক্টোবর) দিবাগত রাত ১২টা ৫০ মিনিটের দিকে ‘বাংলার সৌরভ’ জাহাজে বিস্ফোরণের পর আগুন লাগে। প্রায় চার ঘণ্টার চেষ্টায় নৌ-বাহিনী, কোস্টগার্ড ও বন্দর কর্তৃপক্ষ মিলে আগুন নিয়ন্ত্রণে আনেন।

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট