চট্টগ্রাম শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

বাংলার সৌরভ জাহাজে আগুন, পানিতে ঝাঁপিয়ে পড়ে একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক 

৫ অক্টোবর, ২০২৪ | ১১:২৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে এমটি বাংলার সৌরভ নামে একটি ট্যাংকারে আগুন লাগার ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। তার নাম সাদেক মিয়া (৬০)। তিনি কুমিল্লা জেলার লাঙ্গলকোট এলাকায় মৃত ইউনুস মিয়ার ছেলে।

 

শুক্রবার (৪ অক্টোবর) দিবাগত রাত ১২টা ৫০ মিনিটের দিকে ‘বাংলার সৌরভ’ জাহাজে বিস্ফোরণের পর  আগুন লাগে। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় নৌবাহিনী, কোস্টগার্ড ও বন্দর কর্তৃপক্ষ মিলে আগুন নিয়ন্ত্রণে আনে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চট্টগ্রাম কার্যালয়ের মোবিলাইজিং অফিসার কফিল উদ্দিন। তিনি বলেন, জরুরি সেবা ৯৯৯ এর কল পেয়ে আমরা তেলের ট্যাংকারে আগুনের বিষয়টি নিশ্চিত হই। উদ্ধারকারী দল পৌঁছানোর আগেই আতঙ্কিত নাবিকদের বেশ কয়েকজন সাগরে লাফিয়ে পড়েন। কয়েকজনকে উদ্ধার করে ফিশিং ট্রলারগুলো। পরে আসে নৌবাহিনী ও কোস্টগার্ডের সদস্যরা। উদ্ধার করেন, জাহাজের ৪৮ নাবিককে। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় সাদেক নামে এক নাবিকের মৃত্যু হয়েছে।

 

এর আগে গত সোমবার এমটি বাংলার জ্যোতি জাহাজে বিস্ফোরণের পর আগুনের ঘটনায় তিনজন মারা যান। কয়েকদিনের ব্যবধানে দুর্ঘটনার শিকার জাহাজ দুটিই বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি)।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট