চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

খাবারে রং-কেমিক্যাল, চট্টগ্রামের কাচ্চি এক্সপ্রেসকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক 

২ অক্টোবর, ২০২৪ | ৪:০০ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীতে অননুমোদিত কেমিক্যাল ব্যবহারসহ নানা অপরাধে কাচ্চি এক্সপ্রেস নামে একটি রেস্টুরেন্টকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া গ্রাহকের অভিযোগের সত্যতা পাওয়ায় ওই রেস্টুরেন্টকে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

বুধবার (২ অক্টোবর) নগরীর জিইসি মোড় ও পতেঙ্গার কাটগড় এলাকায় এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তররের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। এ সময় তার সঙ্গে ছিলেন সহকারী পরিচালক নাসরিন আক্তার, রানা দেব নাথ ও মো. আনিছুর রহমান।

 

উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ জানান, জিইসি এলাকায় ফ্লেভার্স প্রিমিয়াম সুইটস এন্ড বেকার্স নামে প্রতিষ্ঠানে মেয়াদোত্তীর্ণ ও খাদ্রদ্রব্য বিক্রির জন্য প্রদর্শন ও মেয়াদোত্তীর্ণ দ্রব্যের প্যাকেটে নিজেরাই মূল্য ও উৎপাদন তারিখ যুক্ত করে স্টিকার পুনঃসংযুক্ত করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

এছাড়া কাচ্চি এক্সপ্রেসে খাদ্য তৈরিতে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ও অননুমোদিত কেমিক্যাল ব্যবহার, মেয়াদোত্তীর্ণ মসলা, রং, বাসি বিরিয়ানি সংরক্ষণ, দুগ্ধজাত পণ্য নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি ও সংরক্ষণ করায় প্রতিষ্ঠানটিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। ওই প্রতিষ্ঠানে খাদ্যে বার বার মাথার চুল পাওয়ার অভিযোগ নিষ্পত্তিতে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। যার ২৫ শতাংশ পাবেন অভিযোগকারী গ্রাহক।

 

তিনি আরও জানান, পতেঙ্গার কাঠগড়ে মাওলানা ফার্মেসিতে বিপুল মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট