চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪

সর্বশেষ:

১০ অক্টোবর থেকে চবিতে নতুন জোড়া ট্রেন

নিজস্ব প্রতিবেদক

১ অক্টোবর, ২০২৪ | ৯:১৮ অপরাহ্ণ

আগামী ১০ অক্টোবর (বৃহস্পতিবার) থেকে নতুন জোড়া ট্রেন অন শিডিউলে চলার জোরালো সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ।

 

আজ মঙ্গলবার (১ অক্টোবর) রাতে তিনি এই তথ্য নিশ্চিত করেন।

 

তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের যাতায়াত সংকট কমাতে নিয়মিত শিডিউলে যুক্ত হচ্ছে আরও একজোড়া শাটল ট্রেন। আগামী ১০ অক্টোবর (বৃহস্পতিবার) থেকে নতুন জোড়া ট্রেন অন শিডিউলে চলার জোরালো সম্ভাবনা রয়েছে।

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) প্রতিবছর শিক্ষার্থীর সংখ্যা বাড়লেও বাড়েনি শাটল ট্রেনের সংখ্যা। ৪৪ বছর ধরে ওই দুটি শাটল ট্রেন দিয়ে চলছে শিক্ষার্থীদের যাতায়াত। পাঁচ বছর আগে সাবেক রেলমন্ত্রী ট্রেন বাড়ানোর ঘোষণা দিলেও তা আলোর মুখ দেখেনি। এতে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে যাতায়াতে ভোগান্তি পোহাতে হয়। অনেকে ট্রেনের ছাদে ঝুঁকি নিয়ে আসা যাওয়া করে।

 

প্রতিদিন শিক্ষার্থীদের নিয়ে ১৪ বার আসা-যাওয়া করা এই ট্রেনে পাওয়ার কার না থাকায় গরমে কাহিল হয়ে পড়ে শিক্ষার্থীদের অবস্থা। এর সঙ্গে গাদাগাদি করে আসা-যাওয়া করার কারণে ভিড় ও গরম সহ্য করতে না পেরে প্রায় শিক্ষার্থীদের অজ্ঞান হওয়ার ঘটনাও ঘটছে। এতো বছর শাটল ট্রেনের সময়সূচি বাড়ানোর আবেদন করলেও সাড়া মিলতো না রেলওয়ের কাছ থেকে। এমনকি শাটল ট্রেন বাড়ানোর দাবিতে চবি’র পাঁচ হাজার শিক্ষার্থীর গণস্বাক্ষর করা আবেদন দেয়া হয়েছিল সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতেও। অবশেষে সরকার পরিবর্তনের পর আলোর মুখ দেখতে যাচ্ছে শাটল ট্রেনের সময়সূচি বাড়ানোর দাবি।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট