চট্টগ্রাম সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

রিয়াজউদ্দিন বাজারে ব্যবসায়ীর প্রতিষ্ঠান ও গোডাউনে তালা লাগানোর অভিযোগ

অনলাইন ডেস্ক

৩০ সেপ্টেম্বর, ২০২৪ | ৮:১৫ অপরাহ্ণ

চাঁদা না দেওয়ায় সংঘবব্ধ একটি চক্র ব্যবসা প্রতিষ্ঠানসহ তিনটি গোডাউনে তালা লাগিয়ে দিয়েছে বলে অভিযোগ করেছেন আবদুল আওয়াল নামে এক ব্যবসায়ী। এই ঘটনায় থানায় গিয়েও কোনো সহায়তা পাননি রিয়াজউদ্দিন বাজারের এই ব্যবসায়ী। এখন প্রাণনাশের হুমকি ও মিথ্যা মামলা কাঁধে নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন বলে সোমবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন ভুক্তভোগী এই ব্যবসায়ী।

 

লিখিত বক্তব্যে ব্যবসায়ি আবদুল আওয়াল বলেন, চট্টগ্রামের এতিহ্যবাহী রিয়াজউদ্দিন বাজারে ‘এ রহমান এন্টারপ্রাইজ’ নামে দোকানে সরকারি সকল ডকুমেন্ট নিয়ে পাইকারী প্রসাধনী আইটেমের ব্যবসা করছেন তিনি। তার ছোটভাই ওয়ালিদ হোসেন “বিলিভ ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড” এর সেইলস অফিসার হিসাবে কর্মরত থাকাকালীন বিগত ২০২৩ সালের ১ অক্টোবর চাকরি হতে অব্যাহতি নেন। এরপর মাঝেমধ্যে ওয়ালিদ তাঁর ব্যবসা প্রতিষ্ঠানে যেতেন। সম্প্রতি রিয়াজউদ্দিন বাজারের কিছু অসাধু ব্যবসায়ী দাবি করে আসছেন তার ছোটভাই ওয়ালিদ হোসাইনের কাছ থেকে প্রায় ১৫ কোটি টাকা পাবেন। এই টাকার দায়ভার নেওয়ার জন্য তাকে চাপ দিতে থাকেন তামাকুন্ডি লেইন বনিক সমিতির একটি পক্ষ । পরে তা মিমাংসা করে দেওয়ার কথা বলে ৫০ লক্ষ টাকা চাঁদা দাবি করেন। তবে কথিত এ লেনদেনের দায়ভার নিতে বা ৫০ লক্ষ টাকা চাঁদা দিতে অস্বীকার করায়  বেশ কয়েকজন ব্যক্তি জোরপূর্বক তার দোকান ও তিনটি গোডাউনে তালা লাগিয়ে দিয়েছে।

 

আবদুল আওয়াল এই ঘটনায় থানায় আইনগত সহায়তা না পেয়ে আদালতে একটি মামলা করেন। এ মামলার পর আসামিরা প্রতিনিয়ত প্রাণ নাশের হুমকি দিয়ে যাচ্ছেন বলে অভিযোগ করেন তিনি। এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, তাঁর বাবা মোস্তাফিজুর রহমান ও ভোটভাই মুসন। তিনি প্রধান উপদেষ্টা, স্বরাষ্ট্রউপদেষ্টা, আইজিপি, ডিসি ও সিএমপি কমিশনারসহ সংশ্লিষ্ট সকলের হস্তক্ষেপ কামনা এবং ব্যবসা করে পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকার জন্য সহযোগিতা কামনা করেন। 

 

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট