চট্টগ্রাম মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

পাহাড়তলীতে অন্য কোম্পানির বস্তায় চাল বিক্রি, দোকানিকে লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

২৪ সেপ্টেম্বর, ২০২৪ | ৪:৪৬ অপরাহ্ণ

চট্টগ্রামে বিভিন্ন কোম্পানির বস্তায় চাল বস্তাজাত করে বিক্রির অপরাধে একটি চালের দোকানিকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া প্রদর্শিত মূল্য তালিকার মধ্যে অসামঞ্জস্যতা থাকা ও হালনাগাদবিহীন মূল্যতালিকা প্রদর্শন করায় একটি ডিমের দোকানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নগরীর পাাহাড়তলী রেলওয়ে বাজারে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ।

তিনি বলেন, ডিম, মুরগী, বিভিন্ন ধরনের সবজি, পেঁয়াজ, রসুন আদাসহ নিত্যপ্রয়োজনীয় বিভিন্ন পণ্যের মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে পাহাড়তলী রেলওয়ে বাজার এলাকায় নিয়মিত তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় মেসার্স বিসমিল্লাহ ট্রেডার্স নামে একটি ডিমের পাইকারি প্রতিষ্ঠানকে হালনাগাদবিহীন মূল্য তালিকা প্রদর্শন করায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মেসার্স শাহ পরান স্টোর নামে চাউলের পাইকারী দোকানে বিভিন্ন কোম্পানির বস্তায় নিজেরাই চাল বস্তাজাত করে (বিশেষত মেসার্স হাজী আব্দুর রহমান অটোমেটিক রাইস মিলের বস্তা ব্যবহার) বিক্রির উদ্দেশ্যে প্রদর্শন করায় ওই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের (মেট্রো) সহকারী পরিচালক আনিছুর রহমান সহকারী পরিচালক রানা দেব নাথ।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট