চট্টগ্রাম সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

সর্বশেষ:

নবজাতককে দেখতে এসে জনতার হাতে ধরা পড়লেন ওয়াসিম হত্যার আসামি বাবা

নিজস্ব প্রতিবেদক

২৩ সেপ্টেম্বর, ২০২৪ | ৫:০১ অপরাহ্ণ

বৈষম্যবিরোধী আন্দোলনে চট্টগ্রাম নগরীর মুরাদপুর এলাকায় ছাত্রলীগ-আওয়ামী লীগ কর্মীদের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে কলেজ শিক্ষার্থী ওয়াসিম আকরাম নিহতের মামলায় জয়নাল উদ্দীন জাহেদ নামে এক আসামি গ্রেপ্তার হয়েছে। 

 

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে ডবলমুরিং এলাকার মা ও শিশু হাসপাতালে কন্যা সন্তানকে দেখতে এসে স্থানীয় জনগণের হাতে আটক হয় জয়নাল। এরপর স্থানীয়রা তাকে ধরে নিয়ে গিয়ে পুলিশের হাতে তুলে দেয়। 

 

গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করে মামলার তদন্ত কর্মকর্ত উপ-পরিদর্শক (এসআই) আবু সুফিয়ান কুতুবী জানান, সকালে মা ও শিশু হাসপাতাল এলাকা থেকে স্থানীয়রা জয়নালকে আটক করে। পরে তাদের সহযোগিতায় জয়নালকে গ্রেপ্তার করা হয়। 

 

উল্লেখ্য, গত ১৬ জুলাই মুরাদপুর এলাকায় শিক্ষার্থীদের আন্দোলনের সময় ছাত্রলীগ-আওয়ামী লীগ কর্মীদের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত হন কলেজ শিক্ষার্থী ওয়াসিম আকরাম। ওয়াসিম চট্টগ্রাম কলেজের সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয়বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার দক্ষিণ মেহেরনামা এলাকার শফিউল আলমের দ্বিতীয় সন্তান। 

 

এ ঘটনায় রবিবার (১৮ আগস্ট) রাতে নিহত ওয়াসিমের মা জোসনা আক্তার বাদী হয়ে পাঁচলাইশ থানায় মামলা করেন ১০৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১০০ থেকে ১৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

 

এ মামলায় ওয়াসিমকে হত্যার নির্দেশদাতা হিসেবে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সাবেক শিক্ষামন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান নওফেল, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ রেজাউল করিম, সাবেক সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চু ও চসিক কাউন্সিলরসহ ১০৮ জনের নাম উল্লেখ করে আসামি করা হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট